বৃহস্পতিবার | ৩০ জানুয়ারী, ২০২০

কাপ্তাইয়ের চিৎমরম উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি পালন

প্রকাশঃ ১৩ জানুয়ারী, ২০২০ ১০:২৮:১৩ | আপডেটঃ ২৮ জানুয়ারী, ২০২০ ০৬:০২:১৮  |  ১৭১
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। সন্ত্রাসীরা পাহাড়ের জনগণের শত্রু বলে মন্তব্য করে রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন, পাহাড়ে শিক্ষার আলো ছড়াতে এসে প্রতি পদে পদে যারা বাঁধা দেয় তারা কখনো জনগনে বন্ধু হতে পারে না।

কাপ্তাইয়ে চিৎমরম উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে সোমবার (১৩ জানুয়ারী) সকালে স্কুল সংলগ্ন মাঠে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর আন্তরিকতায় বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে নতুন বই পৌঁছানো, শিক্ষা খাতে বাজেটে সর্বোচ্চ বরাদ্ধ প্রদান, উপবৃত্তি প্রদান সহ নানা সুযোগ-সুবিধা পাওয়া সম্ভব হয়েছে।

৫০ বছর পূর্তি অনুষ্ঠানের আহবায়ক ও উপজেলা আ.লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরীর সভাপতিত্বে প্রাক্তন ছাত্র ক্যচিংপ্রু মারমার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মফিজুল হক, রাঙামাটি জেলা পরিষদ সদস্য থোয়াইচিং মং মারমা, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েত কাউসার, কর্ণফুলী সরকারি কলেজের অধ্যক্ষ এ.এইচ.এম বেলাল চৌধুরী, বিএসপিআই এর অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার, কাপ্তাই থানার ওসি নাছির উদ্দিন, চন্দ্রঘোনা থানার ওসি আশরাফ উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ।

স্বাগত বক্তব্য রাখেন, ৫০ বছর পূর্তি অনুষ্ঠানের সদস্য সচিব স্কুলের প্রধান শিক্ষক ক্যসুইপ্রু মারমা। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী চিৎমরম স্কুল হতে শুরু হয়ে চিৎমরম বাজার প্রদক্ষিণ করে স্কুল মাঠে এসে শেষ হয়।

এদিকে ঐতিহ্যবাহী এই বিদ্যালয়ের ৫০ বছর পূর্তিকে ঘিরে প্রাক্তন এবং বর্তমান ছাত্র ছাত্রীদের উপস্থিতিতে প্রাণবন্ত হয়ে উঠে সমগ্র চিৎমরম এলাকা। অনেকে পুরানো বন্ধুদের পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়ে। পরে অনুষ্ঠান মঞ্চে স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং একটি স্মরণিকা প্রকাশ করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions