বুধবার | ১৫ জুলাই, ২০২০

রাঙামাটি শহরে আবারো বৃদ্ধি পেয়েছে মোটর সাইকেল চুরি

প্রকাশঃ ১২ জানুয়ারী, ২০২০ ১০:৪২:৩২ | আপডেটঃ ১৫ জুলাই, ২০২০ ০৫:৩৩:২৩  |  ৪১০৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পর্যটন খ্যাত রাঙামাটি শহরে আবারও বৃদ্ধি পেয়েছে মোটর সাইকেল চুরির ঘটনা। দিনে দুপুরে সরকারী দপ্তর থেকে কৌশলে মোটর সাইকেল চুরি করে পালিয়ে যাচ্ছে চোরের দল। তবে এ ব্যাপারে তেমন কোন কঠোর পদক্ষেপ গ্রহণ করতে দেখা যাচ্ছে না প্রশাসনের।

জানা গেছে, রোববার (১২ জানুয়ারী) সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রাঙ্গণ থেকে বোর্ডের এক কর্মকর্তার হিরো হোন্ডা (রাঙ্গামাটি হ-১১০৯৭৩) মোটর সাইকেল চুরির অভিযোগ পাওয়া যায়। এর আগে গত ২৬ নভেম্বরও বোর্ড প্রাঙ্গন হতে বোর্ডের আরেক কর্মকর্তা জ্যোতির্ময় চাকমা’র হিরো হোন্ডা মোটর সাইকেল (রাঙ্গামাটি-হ-১১-০৯৭৪) চুরি হয়। অজ্ঞাত এই চোরের দলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থ্য গ্রহণে এ বিষয়ে বোর্ডের এক কর্মকর্তা রাঙামাটি কোতয়ালী থানায় মামলা ও আরেক কর্মকর্তা থানায় সাধারণ ডায়েরী করেছেন (জিডি নং- ৬৪০/১৯) বলে জানায় ভুক্তভোগীরা। 

এদিকে গত ৬জানুয়ারী সকাল ১০.৪৮মিনিটে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে হিরো হোন্ডা গ্ল্যামার (চট্টমেট্রো-হ-১৭-৪০৩১) মোটর সাইকেল চুরির অভিযোগ পাওয়া যায়। যার মূল্য ১লক্ষ ৫২ হাজার ৫শত টাকা দাবী করেন ভুক্তভোগী শহরের ট্রাইবেল অফিসার্স কলোনীর সপ্তর্ষি দেওয়ান।

সপ্তর্ষি দেওয়ান জানান,  গত ৬ জানুয়ারী সকাল ১০টা সময় জেলা প্রশাসনের কার্যালয় প্রাঙ্গণে তার হিরো হোন্ডা গ্ল্যামার মোটর সাইকেলটি রেখে জেলা প্রশাসক কার্যালয়ে তার ব্যাক্তিগত কাজে প্রবেশ করে। কিন্তু রেখে যাওয়া স্থানে এসে কিছুক্ষণ পর দেখা যায় মোটর সাইকেলটি গায়েব। এ কিছুক্ষনের মধ্যে চোর গাড়িটি চুরি করে নিয়ে গেছে। বিভিন্ন জায়গায় খোজাখুজির পর জেলা প্রশাসনের সিসি টিভি ফুটেজ দেখে নিশ্চিত হওয়া যায় গাড়িটি কৌশলে চোরে নিয়ে পালিয়ে যায়।

এ বিষয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয় (মামলা নং-০৩, তারিখ-০৭/০১/২০২০)। কিন্তু অদ্যবধি গাড়ী ও চোরের কোন সুরাহা মেলেনি বলে তিনি আক্ষেপ করে জানান, জেলার একটি উচ্চ পর্যায়ের কার্যালয় প্রাঙ্গণ থেকে এমন চুরি মেনে নেওয়া যায় না। এ বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে তিনি প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

অন্যদিকে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের গাড়ী চালক অজয় ত্রিপুরা জানান, গত ২৯ জানুয়ারী ২০১৯ সালে সকাল ৯টায় পরিষদ কার্যালয়ের নীচ তলায় গাড়ী রাখার স্থানে তার মোটর সাইকেল হিরো হোন্ডা প্যাসন প্রো (রাঙ্গামাটি-হ-১১-০৬৪০) গাড়িটি রেখে উপরের তলায় দাপ্তরিক কাজ সেরে নীচ তলায় গাড়ী রেখে যাওয়া স্থানে এসে দেখা যায় মোটর সাইকেলটি গায়েব। সাধারণ ডায়েরি ও সিসি টিভি ফুটেজ সংগ্রহ করে কোতয়ালী থানায় জমা দিলেও এখনো পর্যন্ত কোন সুরাহা বের করতে পারেনি প্রশাসন।

এ সময় অনেকে অভিযোগ করে বলেন, প্রায় সময় বিভিন্ন জায়গা থেকে মোটর সাইকেল চুরির ঘটনা ঘটে। পূর্বে প্রশাসন থেকে একবার পদক্ষেপ গ্রহণ করলে চুরি হওয়া মোটর সাইকেল’সহ চোরের দলকে গ্রেপ্তার করতে দেখা যায়। তারপর এ পদক্ষেপ অনেকটা ঝিমিয়ে পরলে চোরের দল আবার সক্রিয় হয়। এ ব্যাপারে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী মোটর সাইকেল মালিকগণ।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions