মঙ্গলবার | ১১ অগাস্ট, ২০২০
বান্দরবানে

জেন্ডার ভিক্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলায় সক্ষমতা বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ১২ জানুয়ারী, ২০২০ ০৫:৩৬:০১ | আপডেটঃ ১১ অগাস্ট, ২০২০ ০১:১৭:৫১  |  ৫৩৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলায় জেন্ডার ভিক্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলায় সক্ষমতা বৃদ্ধির লক্ষে বান্দরবানে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা বিএনকেএস এর আয়োজনে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বেসরকারি উন্নয়ন সংস্থা বিএনকেএস এর নিবার্হী পরিচালক হ্লা সিং নু'র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্য সা প্রু,সদস্য সিং ইয়ং ¤্রাে,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর,জেলা লিগ্যাল এইড অফিস মো.আবুল মনসুর সিদ্দিকী,মানুষের জন্য ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার সোমা দত্ত,সহ বান্দরবানের বিভিন্ন মৌজার হেডম্যান-কারবারী ও জনপ্রতিনিধিরা।

এসময় মতবিনিময় সভায় বক্তারা বলেন,পার্বত্য জেলায় নারীদের প্রতি সহিংসতা বৃদ্ধি পাচ্ছে। বান্দরবানে গড়ে ৪৬%, খাগড়াছেিত ৪৭% এবং রাঙামাটিতে ৪০% নারী ও মেয়েরা বিভিন্নভাবে নির্যাতনের শিকার হচ্ছে।  এসময় বক্তারা নারী ও বালিকাদের প্রতি সহিংসতা কমিয়ে নারী ও পুরুষের সমানাধিকার বাড়ানো এবং নারীদের মানবাধিকার সংরক্ষণে সমাজের সকলকে এগিয়ে আসতে আহবান জানান।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions