বুধবার | ২৯ জানুয়ারী, ২০২০
পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে বান্দরবানের

নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তুমব্রু স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে চিকিৎসা সেবা ক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশঃ ১০ ডিসেম্বর, ২০১৯ ০৫:৩৬:৩৬ | আপডেটঃ ২৯ জানুয়ারী, ২০২০ ০৯:২৪:৩৬  |  ৪০৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে চলছে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ।

সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে ৫ম দিনে মঙ্গলবার সকালে বান্দরবানের পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তুমব্রু স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে মতবিনিময় সভা ও চিকিৎসা সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এসময় অনুষ্ঠানে নাইক্ষ্যংছড়ি ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা: অংচালু । এসময় আরো উপস্থিত ছিলেন বেসরকারি উন্নয়ন সংস্থা ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্য রেড ক্রস এর হেলথ ডেলিগেট য়োকো ফুজিটা, হেলথ ফিল্ড অফিসার ডা: মং সা থোয়াই, পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক এমরান হোসেন চৌধুরী, ডিস্ট্রিক কনসালট্যান্ট ডা: মো: নুুরুস সাফা চৌধুরী, মেডিকেল অফিসার ডা:নাজমুল হাসান সাঈদ ,নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তুমব্রু স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা রোকসানা ফার ইয়াছমিন,পরিবার কল্যাণ সহকারি সিমা বড়–য়া, পরিবার পরিকল্পনা বিভাগের অফিস তত্বাবধায়ক মো: বশির আহম্মদ, হিসাবরক্ষক মো: আলমগীর হোসেনসহ পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও বিশেষজ্ঞ ডাক্তারগণ ।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা:অংচালু বক্তব্য রাখতে গিয়ে মা ও শিশুর সুরক্ষায় সকলকে আরো যতœবান হতে আহবান জানান। এসময় তিনি কৈশোরকালীন মাতৃত্বরোধ করা,কিশোর-কিশোরীদের প্রতি সংহিংসতা কমানো,কিশোর-কিশোরীদের অপুষ্টি রোধ করা এবং পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করে কৈশোরকালীন মাতৃত্ব রোধ করতে সকলের প্রতি আহবান জানান।

এসময় সভাপতির বক্তব্য রাখতে গিয়ে নাইক্ষ্যংছড়ি ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: জাহাঙ্গীর আজিজ বলেন, প্রতিবছরই বর্ণাঢ্য আয়োজনে এই পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ বান্দরবানে উদযাপন করা হয়ে থাকে আর এই সেবা ও প্রচার সপ্তাহ যথাযথভাবে পালনে বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারীরা আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে। এসময় তিনি আরো বলেন, বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা: অংচালু এর নেতৃত্বে বান্দরবানের স্বাস্থ্য বিভাগ অনেকটাই এগিয়ে যাচ্ছে আর ফলাফল হিসেবে পর্যাপ্ত স্বাস্থ্য সেবা পাচ্ছে  নাইক্ষ্যংছড়ি ঘুমধুম ইউনিয়নের প্রায় ২৭ হাজার জনসাধারন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রায় দুইশত নারীদের মধ্যে ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্য রেডক্রস এর উদ্যোগে বিনামুল্যে ওষুধ ,হাইজিন কীট ও স্বাস্থ্যসেবা প্রদান করা হয়।

সপ্তাহব্যাপী নানা সেবামূলক কর্মকান্ডের মধ্য দিয়ে বান্দরবানে এই পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ চলছে এবং আগামী ১২ ডিসেম্বর এই সেবা সপ্তাহের সমাপ্তি ঘটবে।

 
বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions