বুধবার | ২৯ জানুয়ারী, ২০২০
মহালছড়ি

পাহাড়ে শান্তি, মানবাধিকার প্রতিষ্ঠা এবং চুক্তি বাস্তবায়নের দাবিতে সমাবেশ

প্রকাশঃ ০৯ ডিসেম্বর, ২০১৯ ০৬:০৫:২২ | আপডেটঃ ২৮ জানুয়ারী, ২০২০ ০৮:৫৯:০৬  |  ১৬৮৩
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। পার্বত্য চট্টগ্রামে শান্তি, গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠা এবং সরকার ও জনসংহতি সমিতির মধ্যেকার সম্পাদিত পার্বত্য চুক্তি বাস্তবায়নের দাবি জানিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে মহালছড়ি উপজেলা এলাকাবাসী।

‘জনগণের অধিকার নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ কর’ এই শ্লোগানে গতকাল রোববার (৮ ডিসেম্বর ২০১৯) বেলা ২টায় মহালছড়ি সদর এলাকায় এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে মহালছড়ি সদর ইউপি’র সাবেক মেম্বার সুকুমার চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন মহালছড়ি সদর ইউপি’র ৭নং ওয়ার্ডের মেম্বার তান্টু মনি চাকমা ও দুরপুজ্জেনাল গ্রামের কার্বারী কুনেন্দু বিকাশ চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, সরকার দীর্ঘ ২২ বছরেও চুক্তি বাস্তবায়ন না করে জুম্ম জনগণের সাথে প্রতারণা করে যাচ্ছে। মুখে চুক্তি বাস্তবায়ন ও শান্তির কথা বলা হলেও আদতে পার্বত্য চট্টগ্রামকে অশান্ত করতে সরকার একের পর এক ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তারই অংশ হিসেবে সরকার ‘জুম্ম দিয়ে জুম্ম ধ্বংসের’ নীল নক্সার মাধ্যমে জুম্মদের মধ্যেকার সংঘাতকে উস্কে দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে বলেও বক্তারা অভিযোগ করেন।

বক্তারা অবিলম্বে পার্বত্য চুক্তি বাস্তবায়ন, পার্বত্য চট্টগ্রামে শান্তি, সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ ও মানবাধিকার প্রতিষ্ঠার দাবি জানান। একই সাথে বক্তারা চলমান ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের জন্য ও আঞ্চলিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions