সোমবার | ১৬ ডিসেম্বর, ২০১৯

রাঙামাটিতে ট্যুরিষ্ট গাইড এবং কমিউনিকেটিভ ইংলিশ প্রশিক্ষণ কোর্স শুরু

প্রকাশঃ ০১ ডিসেম্বর, ২০১৯ ০৫:৩৪:১৯ | আপডেটঃ ১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:৫৯:৪৭  |  ২৮৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে দুই মাস মেয়াদী ট্যুরিষ্ট গাইড এবং কমিউনিকেটিভ ইংলিশ প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।
১ডিসেম্বর (রোববার) সকালে যুব উন্নয়ন অধিদপ্তরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সের উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

উদ্বোধনী অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ শহিদুল ইসলাম ও ডেপুটি কো-অর্ডিনেটর বিপুল চাকমা বক্তব্য রাখেন।
উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, একজন প্রকৃত ট্যুারিষ্ট গাইড হিসেবে নিজেকে গড়ে তুলতে হলে তাকে বিনম্র, ভদ্র ও অন্যের প্রতি সম্মান প্রদর্শণ করতে হবে। বিশ্বে অনেক দেশ রয়েছে যেখানে যুবরা উচ্চ শিক্ষা গ্রহণ করে এ পেশায় নিয়োজিত রয়েছে।

তিনি প্রশিক্ষানার্থীদের উদ্দ্যেশে বলেন, পার্বত্য জেলায় বসবাসরত সকল জাতি গোষ্ঠির সংস্কৃতি, কৃষ্টি, কালচার, ঐতিহ্যবাহী নিদর্শন, স্থান সর্ম্পকে সম্যক ধারনা অর্জন করতে হবে। যাতে করে আগত দেশী বিদেশী পর্যটকদের কাছে সে সমস্ত বিষয়গুলো তুলে ধরতে পারো।  তিনি আরো বলেন, সমাজে অনেক যুব রয়েছে যারা মাদকের ছোঁবলে পড়ে জঙ্গী কাজে লিপ্ত হয়ে যায়। যা তার ও তার পরিবারের জন্য কখনো সুখকর নয়। তিনি এসব অনৈতিক কাজে যুবদের জড়িত না হয়ে যুব উন্নয়ন দপ্তর হতে প্রশিক্ষণ গ্রহণ করে নিজেকে আত্ন স্বাবলম্বি করারও পরামর্শ দেন। পরে ট্যুরিষ্ট  গাইড ফেডারেশনের টি-শার্ট অতিথিদের মাঝে বিতরণ করা হয়।
 
দুই মাস মেয়াদী ট্যুরিষ্ট গাইড এবং কমিউনিকেটিভ ইংলিশ প্রশিক্ষণ কোর্সে জেলার বিভিন্ন উপজেলার মোট ৩০জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions