মঙ্গলবার | ১৯ মার্চ, ২০২৪

লামায় হাতির আক্রমণে বৃদ্ধের মৃত্যু

প্রকাশঃ ২১ নভেম্বর, ২০১৯ ১১:৪৪:১৫ | আপডেটঃ ১৫ মার্চ, ২০২৪ ১২:৫৪:১০  |  ৯২৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামায় বন্য হাতির আক্রমণে সত্তরোর্ধ বৃদ্ধের মর্মান্তিক মৃত্যু হয়েছে। পাহাড়ে বাঁশের কঞ্চি কাটতে গেলে ওই বৃদ্ধ বন্য হাতির হামলার শিকার হয় বলে জানান, স্থানীয় ইউপি মেম্বার আব্দুর রহিম।

নিহত নুরুল ইসলাম (৭০) লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ড বড়ছনখোলা এলাকায় মৃত মো. পেঠান এর ছেলে। বৃহস্পতিবার ২১ নভেম্বর দিনের কোন সময় এই ঘটনা ঘটেছে বলে ধারনা করা হচ্ছে।

নিহতের স্ত্রী খুইল্যা খাতুন ও ছেলে ছাবের আহাম্মদ জানান, সকাল ৮টায় বাড়ি থেকে একটি দা নিয়ে পাহাড়ে বাঁশের কঞ্চি (ছিবা) কাটতে যায় নুরুল ইসলাম। সন্ধ্যা হয়ে গেলেও সে বাড়িতে না ফিরলে পরিবারের লোকজন তাকে খুঁজতে পাহাড়ে যায়। অনেক খোঁজার পরে পার্শ্ববর্তী বাম হাতির ছড়া এলাকায় রাবার বাগানের পাশে তাকে মৃত পড়ে থাকতে দেখা যায়। পরে তারা বিষয়টি স্থানীয় ইউপি মেম্বার ও লামা থানা পুলিশকে অবহিত করে। নুরুল ইসলাম ৩ ছেলে ও ৩ মেয়ের জনক।

প্রত্যেক্ষদর্শী ও ইউপি মেম্বার আব্দুর রহিম বলেন, নিহতের শরীরে আঘাতের চিহ্ন দেখে মনে হচ্ছে হাতির আক্রমণে তার মৃত্যু হয়েছে। ধুমড়ে মুছড়ে ও থেতলে গেছে নিহতের শরীর। ঘটনাস্থলে লামা থানার পুলিশ আসছে।        

পার্শ্ববর্তী ওয়ার্ডের ইউপি মেম্বার মো. আলমগীর চৌধুরী বলেন, গত কয়েকদিন আগে পার্শ্ববর্তী পূর্ব চাককাটা এলাকায় তিন বছর রয়সের একটি হাতির শাবককে হত্যা করা হয়। সে জন্য বন্য হাতির উৎপাত বেড়েছে।  

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা বলেন, ফাঁসিয়াখালীর বাম হাতির ছড়ায় এক বৃদ্ধের মৃত্যুর সংবাদ শুনেছি, আমরা ঘটনাস্থলে যাচ্ছি। কি কারণে মৃত্যু হয়েছে সরেজমিনে গেলে জানা যাবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions