সোমবার | ১৭ ডিসেম্বর, ২০১৮

বান্দরবানে পুলিশের উদ্যেগে বৃক্ষরোপন

প্রকাশঃ ১৯ মে, ২০১৮ ০৬:১১:২৭ | আপডেটঃ ১৫ ডিসেম্বর, ২০১৮ ০২:৪৯:০৩  |  ২৯০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানকে সবুজে ভরপূর করতে পুলিশের উদ্যাগে বৃক্ষরোপন  কর্মসুচীর শুরু হয়েছে । শনিবার সকালে বান্দরবান পুলিশ লাইন্স মাঠে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই বৃক্ষরোপনের উদ্বোধন করেন। এসময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর একটি আমের চারা রোপন করে পুলিশের উদ্যাগে বৃক্ষরোপন কর্মসুচীর শুরু করেন।
এসময় বান্দরবানের  পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার বলেন,বান্দরবান পার্বত্য জেলার প্রতিটি পুলিশ লাইন্স, থানা, পুলিশ বেরাক, পুলিশ ফাড়িঁ,  পুলিশ ক্যাম্প, পুলিশ তদন্ত কেন্দ্রসহ বিভিন্ন স্কুল কলেজ ও রাস্তার ধারে প্রায় ১ লক্ষ মিশ্র ফলের গাছের চারা রোপণ করা হবে, আর এই গাছের চারা রোপণের ফলে বান্দরবান পার্বত্য জেলার সৌন্দর্য্য আরো দ্বিগুণ বৃদ্ধি পাবে এবং জনসাধারণ উপকৃত হবে। এসময় পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার আরো বলেন, প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির সহযোগিতায় ও পরামর্শে বান্দরবানে পুলিশের উদ্যাগে এই বৃক্ষরোপন কর্মসুচী চলমান থাকবে এবং বান্দরবানকে গ্রীন ও ক্লিন সিটিতে পরিণত করতে পুলিশের পাশাপাশি সকলকে একসাথে বৃক্ষরোপন করতে হবে।

অনুষ্টানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,একটি গাছ কাটলে চারটি গাছের চারা রোপন করতে হবে। গাছ আমাদের পরম বন্ধু, গাছ কখনো মানুষের সাথে বেঈমানী করে না। গাছ আমাদের অক্সিজেন দেয়, ফল দেয়, ফুল দেয়এবং সেই গাছের বয়স হলে আমরা চড়া দামে বিক্রি করে একটা বড় অংকের মুনাফা পেয়ে থাকি। গাছের যখন বয়স হয় তখন গাছ কাটতে হবে এবং সেই একটি গাছের পরিবর্তে আরো চারটি গাছের চারা রোপন করতে হবে। প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি এসময় বান্দরবান পুলিশের উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের পরিত্যক্ত জায়গায় গাছের চারা রোপণের জন্য  প্রতিমন্ত্রীর পক্ষ থেকে এক লক্ষ টাকা অনুদান প্রদানের ঘোষণা প্রদান করেন।

অনুষ্ঠানে এসময় অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মুহাম্মদ আলী হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো.ইয়াছির আরাফাত, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.গোলাম ছরোয়ারসহ বান্দরবান জেলা পুলিশের বিভিন্ন বিভাগের উর্ধতন কর্মকর্তা ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

পরিবেশ |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions