বুধবার | ০৫ অগাস্ট, ২০২০

কোন চাঁদাবাজকে চাঁদা দিবেন না,সন্ত্রাসীদের তথ্য আইনশৃংখলা বাহিনীকে দিন : বীর বাহাদুর উশৈসিং এমপি

প্রকাশঃ ১২ অক্টোবর, ২০১৯ ০৯:৩১:৪৬ | আপডেটঃ ০৪ অগাস্ট, ২০২০ ১২:৩৫:৪০  |  ৫৫৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। কোন চাঁদাবাজকে চাঁদা দিবেন না,সন্ত্রাসীদের তথ্য আইনশৃংখলা বাহিনীকে দিন। নিজে ভালোভাবে বাঁচনু এবং সমাজের সকলকে ভালোভাবে বাঁচতে সহায়তা করুন এমটাই মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শনিবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে বান্দরবান ইউনিট অফিসে কৃষকদের আধুনিক কৃষি সেবা প্রদান ও নারীদের উন্নয়নের লক্ষ্যে ধান মাড়াই কল,পাওয়ার টিলার এবং প্রশিক্ষিত নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণকালে প্রধান অতিথির বক্তব্য প্রদান করতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, বান্দরবানের অনেক এলাকায় এখনো চাঁদাবাজরা সক্রিয় আছে। সাধারণ জনসাধারণ থেকে চাঁদা সংগ্রহ করে তারা আরাম আয়েশে জীবনধারণ করছে, কিন্তু আমরা সাধারণ জনসাধারণ যেমন আছি তেমনই রয়েছি। চাঁদাবাজ আর সন্ত্রসীরা আমাদের কোন পাঁড়া বা গ্রামের উপকারের জন্য কোন কাজ করে না বরং তারা চাঁদা নিয়ে গরীব ও অসহায় পরিবারগুলোকে জিন্মি করে রাখে।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি চাঁদাবাজদের আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর হাতে তুলে দিয়ে তাদের যথাযথ শাস্তি প্রদান করে দেশের উন্নয়ন কাজের ধারা অব্যাহত রাখতে উপস্থিত সকলের প্রতি আহবান জানান।

এসময় অনুষ্ঠানে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন,বর্তমান সরকার নারীবান্ধব সরকার। এই সরকারের আমলেই নারীদের স্বচ্ছলতা ফিরে এসেছে,এখন নারীরা আর পিঁছিয়ে নেই। বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সহায়তায় নারীরা আজ এগিয়ে যাচ্ছে বহুদূর। এসময় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, এই সরকারের আমলেই কৃষকদের ভাগ্য বদলে গেছে। সরকারের বিভিন্ন সহায়তা ও বিনামুল্যে বিতরণকৃত বীজ,সার,ধান মাড়াই কল,পাওয়ার টিলারসহ নানামূখী প্রশিক্ষণ পেয়ে কৃষকরা এখন আগের চেয়ি বেশি ফসল উৎপাদন করছে এবং লাভবান হচ্ছে।

বক্তব্য প্রদান শেষে জেলার বিভিন্ন সমিতির মধ্যে ৫০ লক্ষ টাকা ব্যয়ে ৪৩টি ধান মাড়াই মেশিন, ৩০ লক্ষ টাক্য ব্যয়ে ১৫ টি পাওয়ার টিলার এবং ১০ লক্ষ টাকা ব্যয়ে ৮৬ টি সেলাই মেশিন প্রদান করা হয়।

এসময় অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, জেলা প্রশাসক মো:দাউদুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মো:আব্দুল আজিজ,বান্দরবান ইউনিট অফিসের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো:ইয়াছির আরাফাত,সিনিয়র সহকারি প্রকৌশলী তুষিত চাকমা,উপ-সহকারী প্রকৌশলী সোমনাথ চৌধুরী,উপ-সহকারী প্রকৌশলী মো:এরশাদ মিয়া,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু,সাধারণ সম্পাদক মিনারুল হকসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions