বুধবার | ১১ ডিসেম্বর, ২০১৯

রাঙামাটিতে জাতীয় শ্রমিকলীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

প্রকাশঃ ১২ অক্টোবর, ২০১৯ ০১:৫৩:৪৫ | আপডেটঃ ১১ ডিসেম্বর, ২০১৯ ০৮:০৫:৫৯  |  ৪২৯
শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জাতীয় শ্রমিকলীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাঙামাটিতে সুবর্ণ জয়ন্তী পালন করেছে রাঙামাটি জেলা শ্রমিকলীগ। কেক কাটা, র‌্যালী ও আলোচনা সভাসহ নানান কর্মসূচীর মধ্য দিয়ে বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের এ ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়।

আজ শনিবার (১২অক্টোবর) সকাল ১০টায় জেলা শ্রমিকলীগের আয়োজনে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বনরুপা থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আদালত ভবনের সামনে এসে শেষ হয়। পরে শহরের চতুর্থ শ্রেনির ক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


জেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তার আহমদের সভাপতিত্ব ও যুগ্ন-সাধারণ সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতাব্বর, যুগ্ন-সম্পাদক রফিক তালুকদার, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা, শ্রম বিষয়ক মোঃ হানিফ, জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি পরেশ মজুমদার, সাধারণ সম্পাদক মোঃ শামসুল আলম, মহিলা যুবলীগের আহবায়ক রোকেয়া আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।


আলোচনা সভায় বক্তারা আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই যুদ্ধবিধস্ত দেশটিকে স্বাধীন করে প্রথমেই শ্রমিকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে গুরুত্ব দিয়েছিলেন। আজ তারই সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের প্রত্যন্ত অঞ্চলে যেভাবে উন্নয়নের ধারা সূচিত হয়েছে তা কোন সরকারের আমলেই সম্ভব হয়ে উঠেনি।

বক্তারা আরো বলেন, বিশেষ করে বিভিন্ন সেক্টরের শ্রমিকদের মজুরি বৃদ্ধি, তাদের আয় ব্যয়ের সাথে সংঘতি রেখে তাদের আবাসন ব্যবস্থা করাসহ তাদের শ্রমের সঠিক মর্যাদা দেয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। কেননা একটি রাষ্ট্রের মূল চালিকাশক্তি হচ্ছেন এ দেশের শ্রমিকরা। কাজেই শ্রমিকদের ঘাম ও শ্রমের মাধ্যমেই দেশ আজ উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে।



আলোসভা শেষে অতিথি ও নেতাকর্মীদের নিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সুবর্ণ জয়ন্তীর কেক কাটা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions