বুধবার | ১১ ডিসেম্বর, ২০১৯

ছাত্র ইউনিয়নের জেলার দায়িত্বে অভিজিৎ, প্রান্ত রনি ও অসিম

প্রকাশঃ ১১ অক্টোবর, ২০১৯ ০১:৩৪:৪৮ | আপডেটঃ ০৯ ডিসেম্বর, ২০১৯ ১১:০৮:৩০  |  ৩৪৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। "বন্ধু মিছিলে এসো ধরো শ্লোগান, রুখো সন্ত্রাস-দখলদারিত্ব-শিক্ষা বাণিজ্য-আগ্রাসন" এই শ্লোগানকে ধারণ করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, রাঙামাটি জেলা সংসদের ২১তম সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন, ছাত্র ইউনিয়নের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সম্পাদক রুহিন হোসেন প্রিন্স।

রাঙামাটি জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অভিজিত বড়ুয়ার সভাপতিত্বে সম্মেলনের আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদ সভাপতি ফয়েজ উল্লাহ, কেন্দ্রীয় সদস্য ও চট্টগ্রাম বিশ্বববিদ্যালয় সংসদের সাবেক সভাপতি ধীষণ প্রদীপ চাকমা, কেন্দ্রীয় সদদ্য অনুপ চক্রবর্তী অভি, পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার সহ সাধারণ সম্পাদক জগদীশ চাকমা।

জেলা সংসদের সাধারণ সম্পাদক মিশু দে এর সঞ্চালনায় আরও বক্তব্য দেন, জেলা সিপিবির সভাপতি সমীর কান্তি দে, জেলা যুব ইউনিয়নের সভাপতি এম জিসান বখতেয়ার, জেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক ও জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি সৈকত রঞ্জন চৌধুরীসহ আরও অনেকে।

অনুষ্ঠানে ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি রুহিন হোসেন প্রিন্স বলেন, দেশ, মানুষ বাঁচাতে অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তিনি ছাত্র-জনতার মধ্যে নৈতিকতা-মানসিকতা জাগ্রত করে দুর্বৃত্ত-দুর্বৃত্তায়নকে পরাস্ত করার আহবান জানান।

সিপিবির কেন্দ্রীয় সম্পাদক বলেন, নীতিহীন, দুর্বৃত্তায়িত, লুটপাট নীতির রাজনীতি মুক্তিযুদ্ধের চেতনাকে ধূলিসাৎ করে দিতে চাইছে। কেউই ক্ষমতায় এসে ছাত্রদের শিক্ষার নিশ্চয়তা ও শিক্ষাখাত গণমুখী বিজ্ঞানভিত্তিক করতে পারেনি। শিক্ষার বাণিজ্যিকরণ প্রকৃত শিক্ষাকে ধ্বংসের দিকে নিয়ে এসেছে। দেশকে লুটপাটের রাজ্যে পরিণত করেছে। এর বিরুদ্ধে নীতির শক্তিকে রুখে দাঁড়াতে হবে। ছাত্র জনতাকে ঐক্যবদ্ধ করে অশুভ অপশক্তিকে পরাস্ত করতে হবে।

তিনি ছাত্র ইউনিয়নের ঐতিহ্য তুলে ধরে বলেন, অসাম্প্রদায়িকতা, শিক্ষার অধিকারসহ মানবিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে পথ চলতে লক্ষ লক্ষ মানবিক মানুষ তৈরি করেছে ছাত্র ইউনিয়ন। এই পরিবার একত্রিত হলেই নিরাপদ বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে।

সংগঠনের প্রথম অধিবেশন শেষে বিকেল চারটায় সাংগঠনিক অধিবেশন কাউন্সিল অনুষ্ঠিত হয়। সম্মেলনের কাউন্সিল অধিবেশনে সভাপতি অভিজিত বড়ুয়া-কে সভাপতি ও প্রান্ত দেব নাথ-কে সাধারণ সম্পাদক এবং অসীম দাশকে সাংগঠনিক সম্পাদক করে ১৫ সদস্য নতুন কমিটি গঠন করা হয়।

নতুন অন্যান্য সদস্যরা হলেন-সহ-সভাপতি, সুজন বড়ুয়া, সহ-সভাপতি, মিশু দে, সহকারী সাধারণ সম্পাদক, সুমন বড়ুয়া, কোষাধ্যক্ষ, নিউটন চাকমা, দপ্তর সম্পাদক, তাহমিনা আক্তার সুমাইয়া
শিক্ষা ও গবেষণা সম্পাদক, অয়ন চক্রবর্তী প্রচার ও প্রকাশনা সম্পাদক, তুর্য দত্ত সাংস্কৃতিক সম্পাদক, মঙ্গল বিকাশ চাকমা সদস্য, সুমন চাকমা, সদস্য, শিউলি চাকমা।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions