বুধবার | ১৭ এপ্রিল, ২০২৪

বান্দরবানে বিশ্ব শিশু অধিকার সপ্তাহ উদযাপন

প্রকাশঃ ০৭ অক্টোবর, ২০১৯ ০৫:৪৫:১২ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২৪ ০৫:১৩:৫৮  |  ১০৯০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ আজকের শিশু আনবে আলো,বিশ্বটাকে রাখবে ভালো ’’এ প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বান্দরবানে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় বঙ্গবন্ধু মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শির্ক্ষার্থীরা ও বিভিন্ন শিশু সংগঠনের সদস্যরা অংশ নেয়।

পরে বিশ্ব শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে  আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক মো:শামীম হোসেনের সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আলম। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আছাদুজ্জামান,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম,বাংলাদেশ শিশু একাডেমি বান্দরবান জেলা শাখার শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দিসহ বিশিষ্টজনেরা।
 
এসময় শিক্ষক,অভিভাবকসহ জেলার বিভিন্ন স্কুলের অসংখ্য ছাত্র-ছাত্রী এই বিশ্ব শিশু দিবসের অনুষ্ঠানে অংশ নেয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বক্তারা বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ,তাই শিশুদের উন্নয়নে আমাদের সবাইকে কাজ করতে হবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় মনোরম সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয় ।

 
বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions