বুধবার | ১৭ এপ্রিল, ২০২৪

বর্মা হত্যা মামলায় তন্টু মনি ও কিরন চাকমা পুলিশী রিমান্ডে

প্রকাশঃ ১৫ মে, ২০১৮ ১১:৩২:০৭ | আপডেটঃ ০৬ এপ্রিল, ২০২৪ ০৪:০০:৫৬  |  ৩২৫৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির নানিয়াচরে সন্ত্রাসীদের গুলিতে নিহত   উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমার শেষকৃত্যে অনুষ্ঠানে যাওয়ার সময় সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে নিহত হওয়া গনতান্ত্রিক ইউপিডিএফ এর প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা হত্যা মামলায় গ্রেফতার দুইজনকে বিভিন্ন মেয়াদে রিমান্ড দিয়েছে রাঙামাটির জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত।
আজ তাদের রাঙামাটির জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট জাহিদ আহম্মদের আদালতে আনা হলে পুলিশ আসামীদের ৭দিন করে রিমান্ড এবং আসামী পক্ষের আইজীবিরা জামিন আবেদন করে। আদালত এসময় উভয়ের যুক্তি তর্ক শোনে বর্মা হত্যা মামলার আসামী জনসংহতি সমিতির কেন্দ্রীয় ষ্টাফ সদস্য তন্টু মনি চাকমাকে ২দিন এবং  ইউপিডিএফ সমর্থিত অপর আসামী কিরন জ্যোতি চাকমাকে ৩দিন করে নিমান্ড মঞ্জুর করে।

বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটি জজ আদালতের কোর্ট ইন্সপেক্টর ইসরাফিল মজুমদার।

রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সত্যজিৎ বড়ুয়া জানান, আদালতের আদেশে তন্টু মনি চাকমা এবং কিরণ জ্যোতি চাকমাকে পুলিশি রিমান্ডে নেয়া হয়েছে। নানিয়ারচরের ৬ খুনের ঘটনায় জড়িতদের গ্রেফতারে সম্ভাব্য বিভিন্ন এলাকায় পুলিশ ও যৌথবাহিনীর অভিযান জোরদার রয়েছে।

উল্লেখ্য, ৩ মে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা নিহত হন। এ ঘটনায় বাদী রূপম চাকমার দায়ের করা মামলায় ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসা ও সাধারণ সম্পাদক রবি শঙ্কর চাকমাসহ ৪৬ জনকে আসামি করা হয়েছে। ৪ মে শক্তিমান চাকমার শেষকৃত্যে যোগদানের পথে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত হয়েছেন, ইউপিডিএফ গণতান্ত্রিক দলের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ ৫ জন। এ ঘটনায় বাদী অর্চিন চাকমার দায়েল করা মামলায় প্রসিত ও রবি শঙ্কর চাকমাসহ ৭২ জনকে আসামি করা হয়েছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions