বুধবার | ২৩ অক্টোবর, ২০১৯
জুরাছড়িতে

প্রান্তিক জনগোষ্ঠীদের মৌলিক অধিকার নিশ্চিতে সরকার কাজ করছে : জেলা প্রশাসক

প্রকাশঃ ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:৫৪:৪৫ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০১৯ ০৫:২৩:৩৭  |  ১৭৪
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। বর্তমান সরকার পার্বত্য অঞ্চলের প্রান্তিক জনগোষ্ঠীদের মৌলিক অধিকার শিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে সিএইচটিডিএফ-ইউএনডিপির স্থাপিত বেসরকারী প্রাথমিক বিদ্যালয় গুলো জাতীয়করণ করা হয়েছে। এছাড়া এসব বিদ্যালয়ের কর্মরত শিক্ষকদের জাতীকরনের আওয়াতায় আনার লক্ষ্যে ইতি মধ্যে তাদের কাগজপত্র যাচাই-বাছাই করা হচ্ছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ জুরাছড়ি উপজেলায় স্থানীয় জনপ্রতিনিধি, হেডম্যান, কার্ব্বারী এবং সরকারী কর্মকর্তাদের সাথে মতবিনিময় কালে তিনি একথা বলেন।

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান, ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান আল্পনা চাকমা, থানা অফিসার ইনর্চাজ মোঃ মাহবুবুল হাই, জুরাছড়ি, বনযোগীছড়া, মৈদং ও দুমদুম্যা ইউপি চেয়ারম্যানগণ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপাশ খীসা, শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা, রির্সোস সেন্টারের ইন্সেট্রেক্টর মোঃ মরশেদুল আলমসহ বিভিন্ন সরকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় দুমদুম্যা ইউপি চেয়ারম্যান শান্তি রাজ চাকমার এক মানবিক আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক বলেন, যদি সঠিক নিয়ম অনুসরন করে দুলুছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকে নিয়োগ দেওয়া হয়, তাহলে তার নাম জাতীয় করণ তালিকায় অন্তঃভুক্ত করার জন্য সব রকমের চেষ্টা করা হবে।

সভায় কুসুমছড়ি মৌজার হেডম্যান মায়ানন্দ দেওয়ান বলেন, উপজেলার ডেবাছড়া হইয়া লুলাংছড়ি ও কুসুমছড়ি এলাকায় বিদুৎ সঞ্চালন লাইনের ঠিকাদার প্রতিষ্ঠান কিছু কাজ করার পর এক বছর যাবত  ধরে কাজ বন্ধ  রেখেছে। ফলে সঠিক সময়ে কাজ সম্পাদন করা না গেলে এসব গ্রামের সর্বসাধারণ বিদুতের আলো থেকে বঞ্চিত হওয়ার সম্ভাবনা রয়েছে। দ্রুত কাজ শুরু করার লক্ষ্যে প্রয়োজনীয় সহযোগীতা কামনা করেন।

উল্লেখ্যে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প ভিটা আছে বাড়ি নাই এর আওয়াতাধীন জুরাছড়ি ইউনিয়নের ডেবাছড়া গ্রামের নির্মিত বাড়ি উদ্বোধন করেন। এছাড়া খাগড়াছড়ি নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ে সততা স্টোর, উপজেলা লাইব্রেবী, ডিজিটেল সেন্টার উদ্ভোধন করেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions