সোমবার | ১৭ ডিসেম্বর, ২০১৮
রাঙামাটিতে সমাবেশে দাবি

অবৈধ অস্ত্রাধারীদের বিরুদ্ধে যৌথবাহিনীর অভিযান জোরদার করার আহবান দীপংকর তালুকদারের (ভিডিওসহ)

প্রকাশঃ ১৩ মে, ২০১৮ ০৯:০৯:০১ | আপডেটঃ ১৫ ডিসেম্বর, ২০১৮ ১২:২৭:০৪  |  ১৫১২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী ও রাঙামাটি নাগরিক কমিটির আহবায়ক দীপংকর তালুকদার বলেছেন, অবৈধ অস্ত্রধারী ও চাদাবাজদের কারণে পাহাড় এখন শান্তিকামী মানুষের জন্য অনিরাপদ হয়ে উঠছে, দিনে দুপুরে অস্ত্রধারীরা উপজেলা চেয়ারম্যানসহ দুদিনে ৬জনকে হত্যা করেছে। নিরীহ মাইক্রোবাস চালক সজীব হাওলাদারকে হত্যা করেছে। ইতিমধ্যে মামলা রুজু করা হয়েছে, জনগনের দাবির মুখে আইন শৃঙ্খলাবাহিনী পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী অবৈধ অস্ত্রধারী ও চাদাবাজদের ধরতে অভিযান চালাচ্ছে বিরাজমান পরিস্থিতিতে তাদের এই কর্মকান্ড আরো জোরদার করতে হবে পাশাপাশি নিরীহ মানুষ যেন হয়রানির শিকার না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

আজ সকালে নাগরিক কমিটি আয়োজিত “স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই” শীর্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দীপংকর তালুকদার আরো বলেন, উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা এবং পরেরদিন নিহত ৫জন আমাদের দলের কেউ না,,  তবে আমরা অবাক হই যখন একজন উপজেলা পরিষদ চেয়ারম্যান গুলিতে নিহত হয় তখন উপজেলা পরিষদ চেয়ারম্যানদের কেউ প্রতিবাদ করতে না দেখে। আমরা সাধারন জীবন যাপন করতে চাই, আমরা মৃত্যুর মিছিল আরো দীর্ঘ হোক সেটা চাই না। আমরা চাই যে কোন মানুষের স্বাভাবিক মৃত্যু , আমরা চাই প্রতিটি মানুষ স্বাভাবিক জীবন যাপন করুক এবং তাদের মৃত্যুটা যেন স্বাভাবিক হয়।

দীপংকর তালুকদার আরো বলেন, পাহাড় থেকে অবৈধ অস্ত্র ও চাদাবাজি বন্ধ করতে হবে এবং অবৈধ অস্ত্রধারীদের ধরতে হবে। পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধার না হলে শান্তি প্রতিষ্ঠিত হবে না।

তিনি আরো বলেন, যখন-ই পাহাড়ে আইন শৃঙ্খলাবাহিনী কোন অভিযান চালায় তখন একটি পক্ষ বিভক্তি সৃষ্টি করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায়,  তাই আমাদের সর্তক থাকতে হবে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions