বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

বান্দরবানে এক ভুয়া আইনজীবী আটক

প্রকাশঃ ২৯ অগাস্ট, ২০১৯ ০১:০৩:৩৮ | আপডেটঃ ২৩ এপ্রিল, ২০২৪ ০৮:৪৫:৪৯  |  ১০৩৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে জেলা প্রশাসক কার্যালয়ে  আইনজীবী সমিতির অফিসে আইনজীবী পরিচয়ধারী এক ভুয়া আইনজীবীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।  বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকালে বান্দরবানে আইনজীবী সমিতির সদস্যরা তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

আটককৃত ভুয়া আইনজীবীর হলেন, উসাসিং মার্মা (৪০) । সে সদর বান্দরবান উপজেলার রাজবিলা ইউনিয়নের  বাগমারা হেডম্যান পাড়ার  বাসিন্দা ঘঞ্জ মারমার ছেলে।

আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে, বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের আইনজীবী সমিতির অফিস কক্ষের পাশের একটি কক্ষে সাদা শার্ট ও কালো প্যান্ট পরে আইনজীবী পরিচয় দিয়ে মামলার কয়েকজন মক্কেলের   সাথে কথা বলার সময় তার আচরণে সন্দেহ হলে আইনজীবী সমিতির সদস্যরা তাকে প্রশ্ন করলে সে নিজেকে আইনজীবী ও আইনজীবী সমিতির সদস্য দাবি করেন। পরে দেখা যায় সে ভুয়া আইনজীবী। সে দীর্ঘদিন ধরে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় ও জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসা বিভিন্ন মামলার বাদী-বিবাদীদের কাছে নানা অজুহাতে টাকা-পয়সা হাতিয়ে নেন।

বান্দরবান জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আইনজীবী মো. এমদাদ উল্লাহ জানান, আটককৃত ব্যাক্তি একজন ভুয়া আইনজীবী। সে দীর্ঘদিন ধরে আইনজীবী পরিচয় দিয়ে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়, জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও জেলা দায়রা জজ আদালতে আসা বিভিন্ন মামলার বাদী ও বিবাদীদের আইনজীবী পরিচয় দিয়ে টাকা পয়সা হাতিয়ে নেয়। আজ আমরা তাকে হাতেনাতে আটক করে বান্দরবান সদর থানায় সোপর্দ করেছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী বলেন, উসাসিং মারমা নামে এক আইনজীবী পরিচয়ধারী ব্যক্তিকে আটক করা হয়েছে। সে এখন থানা হেফাজতে আছে এবং তার বিরুদ্ধে তিনটি ধারায় মামলা করা হয়েছে। তাকে আদালতে হাজির করা হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions