শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

বান্দরবানে বিএনকেএস ও ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে মানবিক সহায়তা ও কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ২৯ অগাস্ট, ২০১৯ ০১:০০:৫৫ | আপডেটঃ ১৪ এপ্রিল, ২০২৪ ১১:০৬:২২  |  ৮৩১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বিএনকেএস ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের যৌথ উদ্যোগে সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদান প্রকল্পের লার্ণিং, শেয়ারিং এবং ক্লোজিং কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে সদর উপজেলা পরিষদের সভা কক্ষে বান্দরবান স্টার্ট ফান্ড ও ইউকেএইড এর সহযোগিতায় এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও বিএনকেএস এর বাস্তবায়নে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নোমান হোসেন প্রিন্স।

বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লাসিং নু এর সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাজুমং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান য়ইসা প্রু মারমা, বান্দরবান সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচ প্রু মার্মা সাবু, লামা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিন্টু সেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর চট্টগ্রাম বিভাগের এপিসি ম্যানেজার আগষ্টিন পি হীরা, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বান্দরবানের প্রোগ্রাম অফিসার যোসেফ হাপেহা ত্রিপুরা, বিএনকেএস এর প্রকল্প কর্মকর্তা উবানু মার্মা, টিম লিডার কাজল কান্তি দে, প্রথম আলো প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা, একুশে টেলিভিশনের প্রতিনিধি নজরুল ইসলাম টিটু, মাছরাঙ্গা টেলিভিশনের প্রতিনিধি কৌশিক দাশ, মোহনা টেলিভিশনের প্রতিনিধি রাহুল বড়–য়া ছোটন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লাসিংনু বলেন, সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ বান্দরবান সদর ও লামা উপজেলায় মোট এবারে ১ হাজার ৭শত ১০ পরিবারকে এই মানবিক সহায়তা প্রদান করা হয় তারমধ্যে বান্দরবান পৌরসভার ৯ টি ওয়ার্ডের প্রতি ওয়ার্ডে ৬০ পরিবার করে মোট ৫৪০ পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদান করা হয়। এসময় প্রতি পরিবারকে নগদ ৫ হাজার ৫শত টাকা এবং পরিস্কার পরিচ্ছন্ন উপকরণ গোসলের সাবান ২টি, কাপড় ধোয়ার সাবান ২টি, স্যানিট্যারি কাপড়-সূতি ২পিস, স্যাভলন/ডেটল ৫০০ মিলি গ্রাম ১টি, ২০লিটার ধারণ ক্ষমতা আরএফএল প্লাস্টিক বালতি ১টি, আরএফএল প্লাস্টিক মগসহ ১টি ও খাবার স্যালাইন (এসএমসি) ১০ প্যাকেট প্রদান করা হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নোমান হোসেন প্রিন্স বলেন, যারা বেশি কাজ করে তাদের বদনাম হয় আর যারা কাজ না করে অলস সময় কাটাই তাদের বদনাম হয়না। এসময় তিনি আরো বলেন, বন্যার্তদের মাঝে জরুরী মানবিক সহায়তা কার্যক্রম বাস্তবায়নের বিভিন্ন পর্যায়ে জনপ্রতিনিধিদের অংশ গ্রহন ও মতামত খুবই গুরুত্বপূর্ন। আমাদের সম্পদ সীমিত কিন্তু ক্ষতিগ্রস্ত অনেক। যে কারনে স¦চ্ছতা বজায় রাখতে হবে যাতে করে ভালো কাজ করার সত্বেও সমালোচনা যেন না হয় এবং সকলকে সমন্বয়ের মাধ্যমে কার্যক্রম বাস্তবায়ন করতে হবে।
 
এসময় সভাপতির বক্তব্যে বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লাসিংনু বলেন, সাম্প্রতিক বন্যায় বান্দরবানে ক্ষতিগ্রস্থের পরিমাণ ব্যাপক। তারপরে ও বিএনকেএস ও ওয়ার্ল্ড ভিশন তাদের সীমাবদ্ধতার মধ্যে ও গরীব ও অসহায় মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদান করে যাচ্ছে যাতে তারা কিছুটা হলে উপকৃত হয়।
 
বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions