বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০১৯

রাঙামাটি পৌরসভার ১১৫ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা

প্রকাশঃ ২৫ অগাস্ট, ২০১৯ ০৫:৩৪:২১ | আপডেটঃ ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ০৮:২৬:৪৯  |  ৫৩২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রায় ১১৫ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছে, রাঙামাটি পৌরসভা। রোববার রাঙামাটি পৌরসভাকে আরও নাগরিকবান্ধব ও জনমুখী করার লক্ষ্যে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) সনাক এবং রাঙামাটি পৌরসভার যৌথ উদ্যোগে এ বাজেট ঘোষণা করা হয়।

সকাল ১০টায় জেলা ক্রীড়া সংস্থার সম্মেলন কক্ষে ঘোষিত উন্মুক্ত বাজেট অনুষ্ঠানে পৌরসভার মেয়র মো. আকবর হোসেন চৌধুরী প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছেন। সচেতন নাগরিক কমিটির (সনাক) রাঙামাটি জেলার সভাপতি অমলেন্দু হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর ও স্থানীয় বিশিষ্টজনরা অংশ নেন।

প্রস্তাবিত বাজেট ঘোষণাকালে রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, সর্বমোট ১১৫ কোটি ৪৭ লাখ ৯৫ হাজার টাকার প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৯ কোটি ২০ লাখ ৯৫ হাজার টাকা। বিভিন্ন খাতে আয় ১০ কোটি ১৪ লাখ ২ হাজার ২৬৪ টাকা।  রাজস্ব খাতে ব্যয় হবে ৮ কোটি ৯৮ লাখ ৩৫ হাজার টাকা। অন্য খাতে আয়ের উৎস হল- সরকারি অনুদান ৪৯ কোটি ৬০ লাখ টাকা, রাজস্ব উদ্বৃত্ত ২৭ লাখ এবং বিশেষ প্রকল্প খাতে অনুদান ৫৬ কোটি ৪০ লাখ টাকা। উন্নয়ন খাতে ব্যয় হবে ১১৩ কোটি ৮১ লাখ টাকা।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, বর্তমান পৌর পরিষদ রাঙামাটি শহরের উন্নয়নে নিরলস কাজ করছে।

বাজেটে পৌরসভার ড্রেনেজ, পৌর বাজারের যানজট নিরসন, রাস্তাঘাট নির্মাণ, পরিবেশ উন্নয়ন, সড়ক বাতি,বর্জ্য অপসারণ, হাটবাজার এবং অবকাঠামো নির্মাণে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। বাজেট বাস্তবায়নে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক ও কাউন্সিলরসহ সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

এদিকে এক প্রশ্নের জবাবে পৌর মেয়র বলেন, বনরুপার ফরেষ্ট রোড থেকে ভাসমান দোকাপাট উচ্ছেদের দায়িত্ব প্রশাসনের, এখানে পৌরসভার কিছু করার নেই। তবে আমি এতটুকু বলব, কেবল ফরেষ্ট রোড নয়, শহরের যে সব জায়গায় এবং ফুটপাতে অবৈধ ভাসমান দোকান রয়েছে সে সবও উচ্ছেদ করতে হবে।  

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions