বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০১৯

গ্যাস সংযোগ বিচ্ছিন্নের কারনে কেপিএমে কাগজ উৎপাদন বন্ধ, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

প্রকাশঃ ২২ অগাস্ট, ২০১৯ ১১:২৮:২৬ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৭:৩৯:৫৬  |  ১৯০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কাপ্তাই কর্ণফুলী পেপার মিল-কেপিএমে গ্যাসের পূর্ণ সংযোগ দিয়ে কাগজ উৎপাদন সচল করাসহ সকল সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন কেপিএম শ্রমিক কর্মচারী পরিষদ সিবিএ নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (২২ আগষ্ট) সকালে কেপিএম সিবিএ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কেপিএমকে বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কর্ণফুলী গ্যাস ডিষ্ট্রিবিউশন লিঃ (কেজিডিএল) গ্যাস সংযোগ বিছিন্ন করে দেয়ায় কেপিএমে বিভিন্ন মন্ত্রণালয়, এনটিসিবি, বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও সরকারী প্রতিষ্ঠানের কাগজের যে চাহিদা রয়েছে তা বেসরকারী কাগজ কলগুলোতে চলে যাওয়ার আশংকা রয়েছে।
 
ষড়যন্ত্রমূলক ভাবে সরকারী কাগজ কল কেপিএমের উৎপাদন বন্ধ রেখে বেসরকারী ৮০টি কাগজ কলকে সুবিধা পাইয়ে দিতে গ্যাস সংযোগ বন্ধ কিনা সংবাদ সম্মেলনে এমন আশংকা প্রকাশ করা হয়।

সংবাদ সম্মেলনে কেপিএম সিবিএ’র সভাপতি আব্দুল রাজ্জাক, সাধারণ সম্পাদক আনোয়ার হোসের, যুগ্ন সম্পাদক আনিসুর রহমান ও অর্থ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তাফা কামাল পাশা বক্তব্য রাখেন।

সিবিএ’র সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু বলেন, কর্ণফুলী গ্যাস ডিষ্ট্রিবিউশন লিঃ কোন রকম নোটিশ ছাড়াই গত ৪ আগষ্ট থেকে আকষ্মিক ভাবে কেপিএম এর গ্যাস সংযোগ বিছিন্ন করে দেয়। এতে গত ২০ দিন ধরে কারখানার কাগজ উৎপাদন বন্ধ হওয়ার পাশপাশি কেপিএম কমপ্লেক্সে পানি, বিদ্যুৎ গ্যাসের সরবরাহ বন্ধ হয়ে শ্রমিক কর্মচারীদের জীবন দূর্বিসহ হয়ে উঠেছে।

কেপিএমে দ্রুত গ্যাসের পুর্ণসংযোগ দিয়ে কাগজ উৎপাদনের ব্যবস্থা করা না হলে বৃহত্তর আন্দোলনের মাধ্যমে দাবী আদায়ের হুশিয়ারী দেন কেপিএম শ্রমিক কর্মচারী নেতৃবৃন্দ । 

 
রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions