বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০১৯

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চিন্তার ফসল : নব বিক্রম কিশোর ত্রিপুরা

প্রকাশঃ ১৫ অগাস্ট, ২০১৯ ১০:৩৭:০২ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১২:২২:০৫  |  ৭৪৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বৃহস্পতিবার সকাল ৯টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধুর মূর‌্যালে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে স্বাধীনতার স্থপতি জাতরি পতিা বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমান এর ৪৪তম শাহাদত র্বাষকিী ও জাতীয় শোক দিবস পালনের কার্যক্রম শুরু হয়। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান  নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণে বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে সকাল ১০টায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতকি প্রতষ্ঠিানরে সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ডের  চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোর্ডের ভাইস-চেয়ারম্যান শাহীনুল ইসলাম (যুগ্ম সচবি)। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বোর্ডের সদস্য-প্রশাসন  আশীষ কুমার বড়–য়া (যুগ্ম সচবি), সদস্য-পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপসচবি), সদস্য-বাস্তবায়ন  মোহাম্মদ-হারুন-অর রশীদ (উপসচবি), এসএসএস সিএইচটি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মো: জানে আলম, মিশ্র ফল চাষ প্রকল্পের প্রকল্প পরিচালক মো: শফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী, রাঙামাটি মো: মুজিবুল আলম, র্বোডরে উপসচবি জনাব মংছনেলাইন রাখাইন, হসিাব রক্ষণ র্কমর্কতা জনাব কল্যাণময় চাকমাসহ বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানরে শুরুতে ১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমানসহ নিহত সকলের আত্মার শান্তি কামনা করে ১ মিনিট দাঁিড়য়ে নিরবতা পালন করা হয়।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি  নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি মহোদয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকলের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানান। তিনি জানান যে, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চিন্তার ফলশ্রুতি। ১৯৭৩ সাল থেকে পার্বত্য অঞ্চলে একটি পৃথক বোর্ড সৃষ্টি পরিকল্পনা সূত্রপাত হয় বলে তিনি জানান। এর ধারাবাহিকতায় ১৯৭৬ সালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড গঠিত হয়। বঙ্গবন্ধু অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার জন্য তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তাঁরই হাত ধরে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে সার্বিক উন্নয়নরে লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বভিন্নি প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। তিনি আসন্ন মুজবি র্বষ ও বঙ্গবন্ধুর জন্ম শতর্বাষকিী পালনে র্বোড র্কতৃক বভিন্নি র্কমসূচি গ্রহনরে বষিয়টি সকলকে অবহতি করনে এবং প্রয়োজনীয় দকির্ নদিশেনা দনে।
বোর্ডের ভাইস-চেয়ারম্যান শাহীনুল ইসলাম (যুগ্ম সচবি) শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকলের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি বলেন বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। তিনি খুনিদের ঘৃণা জানিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সকলকে একত্রে কাজ করে যাওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে “জাতরি পতিা বঙ্গবন্ধুর জীবন ও র্কম” র্শীষক বিশেষ প্রবন্ধ পাঠ করেন বোর্ডের সম্মানিত সদস্য-পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সদস্য-প্রশাসন আশীষ কুমার বড়–য়া, সদস্য-বাস্তবায়ন  হারুন-অর-রশীদ, নির্বাহী প্রকৌশলী, রাঙামাটি জনাব মো: মুজিবুল আলম, মিশ্র ফল চাষ প্রকল্পের প্রকল্প পরিচালক জনাব মো: শফিকুল ইসলাম, এসএসএস সিএইচটি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক জনাব মো: জানে আলম এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি জনাব মো: মোরশেদ আলম।

আলোচনা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড জামে মসজিদ এর ইমাম হাফজে মো: ওমর ফারুক।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions