শনিবার | ১৮ অগাস্ট, ২০১৮

প্রসিত খীসাসহ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা দুরভিসন্ধিমূলক: ইউপিডিএফ মুখপাত্র

প্রকাশঃ ১০ মে, ২০১৮ ১২:০৩:৩৮ | আপডেটঃ ১৮ অগাস্ট, ২০১৮ ১২:৫৯:২০  |  ৪৪৩
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর মুখপাত্র মাইকেল চাকমা আজ ১০ মে ২০১৮ বৃহস্পতিবার এক বিবৃতিতে মন্টি-দয়াসোনা’র অপহরণকারী দাগী আসামী তপন জ্যোতি চাকমা ও সন্ত্রাসের মদদদাতা শক্তিমান চাকমা হত্যাকান্ডের সাথে ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসাসহ দলের নেতা-কর্মী-সমর্থকদের জড়িত করে দায়ের করা মামলার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেন এবং অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানান।

এক বিবৃতিতে উক্ত হত্যাকান্ডের সাথে ইউপিডিএফ-এর কোন নেতাকর্মী কোনভাবে সংশ্লিষ্ট নয় দাবি করে তিনি আরো বলেন,পার্বত্য চট্টগ্রামের জনগণের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলনে নেতৃত্বদানকারী শক্তিকে দুর্বল করতে দুরভিসন্ধিমূলকভাবে ইউপিডিএফ-এর নেতাকর্মীদের বিরুদ্ধে উক্ত মামলা দায়ের করা হয়েছে। ইদানিং বিরোধীপক্ষকে ঘায়েল করার লক্ষ্যে সংশ্লিষ্টতার কোন আলামত না থাকলেও নির্দেশদাতা হিসেবেও মামলা করতে দেখা যাচ্ছে, যা আইনের শাসনের পরিপন্থী।

চাঞ্চল্যকর মন্টি-দয়াসোনা অপহরণে সরাসরি তপন জ্যোতি বর্মার নেতৃত্ব ও শক্তিমানের সংশ্লিষ্টতার বিষয়টি মুক্তির পরে সংবাদ সম্মেলনে প্রদত্ত মন্টি-দয়াসোনা’র বয়ান থেকে প্রমাণিত উল্লেখ করে ইউপিডিএফ মুখপাত্র বর্মা ও শক্তিমান চাকমার হত্যাকা-ের সুষ্ঠু, নিরপেক্ষ ও স্বচ্ছ তদন্ত এবং ইউপিডিএফ নেতা-কর্মীসহ নিরপরাধ লোকজনকে হয়রানি না করারও দাবি জানান।

বিবৃতিতে ইউপিডিএফ মুখপাত্র বলেন, মিঠুন চাকমাসহ একের পর এক খুন, অপহরণ ও অরাজকতায় সরকার-প্রশাসন পদক্ষেপ না নিলেও পার্বত্য চট্টগ্রামের বিক্ষুব্ধ ছাত্র-যুব-জনতার সাথে দেশের সমতলের গণতান্ত্রিক শক্তিও একাত্ম হয়েছে বলে জানান এবং ‘বর্মা-শক্তিমানের’রহস্যজনক হত্যাকান্ডকে জনগণের ন্যায়সঙ্গত প্রতিবাদ বিক্ষোভ দমনের হাতিয়ার হিসেবে ব্যবহারের পরিণাম কখনই শুভ হবে না বলে মন্তব্য করেন। এতে পার্বত্য চট্টগ্রামের পরিস্থিতি আরো বেশী অস্থিতিশীল হয়ে উঠলে তার দায়-দায়িত্ব সম্পূর্ণ সরকার-প্রশাসনের ওপর বর্তাবে বলে মত প্রকাশ করেন।


পাহাড়ের রাজনীতি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions