সোমবার | ০৯ ডিসেম্বর, ২০১৯

ক্ষুদ্র নৃ গোষ্ঠী সমূহ কাল আর্ন্তজাতিক আদিবাসী পালন করবে

প্রকাশঃ ০৮ অগাস্ট, ২০১৯ ১১:৩৩:০৬ | আপডেটঃ ০৯ ডিসেম্বর, ২০১৯ ১০:৫৩:০৫  |  ৫৩৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কাল শুক্রবার ৯ আগষ্ট জাতিসংঘ ঘোষিত আর্ন্তজাতিক আদিবাসী দিবস পালন করবে পার্বত্য চট্টগ্রাম ও সমতলের ক্ষুদ্র নৃ গোষ্ঠী সমূহ।

এবার “আদিবাসী ভাষা চর্চা ও সংরক্ষনে এগিয়ে আসুন” এই শ্লোগানকে সামনে রেখে সকাল ৯টায় রাঙামাটি পৌরসভায় প্রাঙ্গনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। পার্বত্য চট্টগ্রাম আদিবাসী ফোরামের পার্বত্য অঞ্চলের সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমার সভাপতিত্বে র‌্যালীর উদ্বোধন করবেন সাবেক সংসদ সদস্য উষাতন তালুকদার। এতে প্রধান অতিথি থাকবেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক কমিটির সভাপতি গৌতম দেওয়ান। অতিথি হিসাবে উপস্থিত থাকবেন রাঙামাটি জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট দীননাথ তঞ্চঙ্গ্যা, সিএইচটি হেডম্যান নেটওয়ার্কের সাধারন সম্পাদক শান্তি বিজয় চাকমা, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, ক্রিষ্টান ঐক্য পরিষদের রাঙামাটির সভাপতি ড: শিব প্রসাদ মিশ্র, উইমেন্স এডুকেশন্স ফর এ্যাডভান্সমেন্ট এন্ড এমপাওয়ারমেন্ট (উইভ) এর নির্বাহী পরিচালক নাই প্রু মারমা   মেরি)।

রাঙামাটি পৌরসভা থেকে র‌্যালী শুরু হবে সকাল ৯টায়, এর আগে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

জাতিসংঘ ১৯৯৩ সনের ৯ আগষ্টকে আর্ন্তজাতিক আদিবাসী বর্ষ হিসাবে ঘোষণা করার পর থেকে পাহাড় এবং সমতলের ক্ষুদ্র নৃ গোষ্ঠীর লোকজন ১৯৯৪ সন থেকে দিবসটি পালন করে আসছে। দিবসটি সামনে রেখে ১৩টি দাবি দিয়েছে সংগঠনটি।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions