শুক্রবার | ২৩ অগাস্ট, ২০১৯

রাঙামাটিতে জেলা প্রশাসনের উদ্যেগে ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশঃ ০৮ অগাস্ট, ২০১৯ ০৫:২১:৫৯ | আপডেটঃ ২৩ অগাস্ট, ২০১৯ ০২:২৫:৩৫  |  ১৩৭
শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে এক পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও জনসচেতনতা মূলক র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে উক্ত অভিযান ও র‌্যালীর জেলা প্রশাসকের কার্যালয় হতে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বনরুপা চৌমুহনীতে মিলিত হয়। কর্মসূচীর নেতৃত্ব দেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ।

ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে স্থানীয় জেলা প্রশাসন ও রাঙামাটি পৌরসভার পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মীর সহযোগিতায় শহরের জেলা প্রশাসকের কার্যালয় হতে বনরুপা বাজারসহ বেশ কয়েকটি এলাকা পর্যন্ত ডেঙ্গু ও ম্যালেরিয়া রোগ প্রতিরোধ বিস্তার রোধে শহরের বিভিন্ন অলিগলির পাশাপাশি বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা আবর্জনাও পরিষ্কার করা হয় এবং মশার ওষুধ ছিটানোর মাধ্যমে অভিযান চালানো হয়।

এডিস মশা যেহেতু ছাদে, ফুলের টবে এবং অন্যান্য জায়গায় জমে থাকা স্বচ্ছ পানিতে জন্মে ও বংশ বিস্তার করে কাজেই এ বিষয়ে সকলের সচেতনতার বিকল্প নেই জানিয়ে, জেলা প্রশাসক মামুনুর রশীদ জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য ব্যবসায়ীদের সচেতনতামূলক দিক নির্দেশনা দেন।

আজকের এই পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা মাধ্যমে নিয়মিত এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়ে ডেঙ্গু ও ম্যালেরিয়া রোগ প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখার জন্য সবার প্রতি তিনি আহ্বান জানান ।

এসময় রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদের নেতৃত্বে রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, প্যানের মেয়র জামাল উদ্দিন, রাঙামাটি জেলা রোবার্ট স্কাউটের সাধারণ সম্পাদক আবছার উদ্দিনসহ সকল সরকারি বেসরকারি কর্মকর্তা,জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ,নার্স,স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী,স্কাউট,রেডক্রিসেন্ট,স্বেচ্ছাসেবী সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে যোগ দেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions