শুক্রবার | ২৩ অগাস্ট, ২০১৯

রাঙামাটিতে ডেঙ্গু রোগীর সংখ্যা ১৯ এ দাঁড়ালো

প্রকাশঃ ০৭ অগাস্ট, ২০১৯ ১০:৫১:১৯ | আপডেটঃ ২৩ অগাস্ট, ২০১৯ ০৮:০৫:৪৮  |  ৭৫২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছেই। বুধবার আরও দুই রোগীকে শনাক্ত করা হয়েছে।  তারা হল- হ্লাকাচিং তংঞ্চজ্ঞ্যা (১৩) ও তুসিত চাকমা (৩)। দু’জনেই রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি আছে। এ নিয়ে গত কয়েক দিনের ব্যবধানে ১৯ ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে।

তাদের মধ্যে  বর্তমানে রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৯ জন। অন্যরা চিকিৎসা নিয়ে নিজ বাড়ি গেছেন। রাঙামাটির সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার এসব তথ্য নিশ্চিত করেছন। এদিকে পরিস্থিতি মোকাবেলায় এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংস করতে অভিযান পরিচালনার উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন।

সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার জানান, কেবল গত ২৪ ঘন্টার ব্যবধানে ডেঙ্গুতে আক্রান্ত ৮ রোগী শনাক্ত করা হয়েছে। এ পর্যন্ত জেলায় ১৯ রোগীর পরীক্ষায় ডেঙ্গু শনাক্ত করা গেছে। তাদেরকে  চিকিৎসা দেয়া হচ্ছে। পরিস্থিতি মোকাবেলায় তৎপরতা জোরদার রয়েছে।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জানিয়েছে, ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় কাল (বৃহস্পতিবার) শহরসহ জেলায় সকাল ১০টা হতে বিকাল ৫টা পর্যন্ত এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংসকরণ, জমে থাকা পানি অপসারণ, মশক নিধনকারী ওষুধ ছিটানো এবং সর্বোপরি পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions