শুক্রবার | ২৩ অগাস্ট, ২০১৯

রাঙামাটিতে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১৭

প্রকাশঃ ০৬ অগাস্ট, ২০১৯ ০৫:৫১:৫৪ | আপডেটঃ ২৩ অগাস্ট, ২০১৯ ০৪:০২:৪৪  |  ৩৫৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে বাড়ছে  ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ।   সর্বশেষ তথ্য অনুযায়ী জেলায় এ পর্যন্ত আক্রান্ত ১৭ জনকে শনাক্ত করা গেছে। বর্তমানে রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১০ জন। চিকিৎসা নিয়ে বাড়ি গেছেন ৭ জন। রাঙামাটি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ এসব তথ্য নিশ্চিত করেছে।

কর্তৃপক্ষ জানায়, রাঙামাটি জেনারেল হাসপাতালে ডেঙ্গু রোগী শনাক্ত করতে একটি বোর্ড গঠন করা হয়েছে। জ্বরে আক্রান্ত রোগীদের রক্ত পরীক্ষা কা হচ্ছে। পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে আপদকালীন ১০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এসব বরাদ্দের প্রত্যেক উপজেলায় ১ লাখ টাকা করে ভাগ করে দেয়া হয়েছে।

জ্বরে আক্রান্ত হয়ে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন, রাঙামাটির জেলা প্রশাসক কার্যালয়ের কর্মচারী জগদীশ চাকমা। মঙ্গলবার তিনি জানান, কয়েক দিন ধরে জ্বরে ভূগছিলেন তিনি। সোমবার হাসপাতালে ভর্তি হয়েছেন। সন্ধ্যায় রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে তার। বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ঢাকায় থেকে বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেন রাঙামাটির চৈতি চাকমা। তিনি বলেন, পড়ালেখার কারণে ঢাকায় থাকতেন। বাড়ি গিয়ে আক্রান্ত হন জ্বরে। হাসপাতালে গিয়ে ভর্তির পর রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে তার। এখন রাঙামাটি হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

রাঙামাটির সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার জানান, ৪৮ ঘন্টার ব্যবধানে ডেঙ্গুতে আক্রান্ত আরও ১০ রোগীকে শনাক্ত করা গেছে। এ নিয়ে রাঙামাটিতে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১৭ জন। তাদেরকে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের মধ্যে চিকিৎসা নিয়ে ৭ জন বাড়িতে গেছেন। পরিস্থিতি মোকাবেলায় রক্ত পরীক্ষাসহ জেলাব্যপী জনসচেতনতামূলক কার্যক্রম জোরদার করা হয়েছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions