শনিবার | ১৪ ডিসেম্বর, ২০১৯
রাঙামাটিতে বন মামলা

আদালতে হাজির না হওয়ায় বনপ্রহরীর বেতন স্থগিত রাখার নির্দেশ

প্রকাশঃ ০৬ অগাস্ট, ২০১৯ ০৫:৪৯:০৯ | আপডেটঃ ১১ ডিসেম্বর, ২০১৯ ০৭:৩৫:১১  |  ৩২৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির আদালতে করা বন মামলায় সাক্ষ্য দিতে আদালতে হাজির না হওয়ায় জয়নাল আবেদীন নামে এক বনপ্রহরীর বেতন স্থগিত করে দিয়েছেন আদালত। সোমবার রাঙামাটি চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এএনএম মোরশেদ খান এ আদেশ দেন ।

রাঙামাটি চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) মনজুরুল ইসলাম জানান, বনপ্রহরী জয়নাল আবেদীন আদালতে করা বন মামলায় সাক্ষ্য দিতে হাজির হননি। এর দায়ে তার বেতন স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন আদালত। জয়নাল আবেদীন রাঙামাটি চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে করা একাধিক বন মামলার সাক্ষী।

আদালত সূত্রে জানা গেছে, রাঙামাটির সংরক্ষিত এলাকা ও সরকারি রিজার্ভ ফরেষ্ট থেকে অবৈধভাবে সেগুন কাঠ কেটে পাচারের অভিযোগে ২০১১ সালের ৬ এপ্রিল চার আসামির বিরুদ্ধে দায়ের করা বন মামলায় সাক্ষ্য দিতে আদালতে হাজির হননি বনপ্রহরী জয়নাল আবেদীন। বন আইনের ২৬(১৬) ধারায় চার আসামির বিরুদ্ধে কাঠ পাচারের অভিযোগ গ্রহণ করা হয়েছিল। আসামিরা হলেন, খাগড়াছড়ি জেলার দীঘিনালা হেডম্যানপাড়া এলাকার মিজানুর রহমান, কবাখালীর খোকন মিয়া, ফিরোজ মিয়া ও আলমগীর হোসেন। মামলায় সাক্ষী হিসেবে বনপ্রহরী জয়নাল আবেদিনকে আসামি পক্ষের আইনজীবী জেরা করতে ২০১৮ সালের ২৮ আগষ্ট আদালতে হাজির হতে সমন জারি করা হয়। কিন্ত বনপ্রহরী জয়নাল সাক্ষ্য দিতে এ পর্যন্ত আদালতে হাজির হননি। তাই সাক্ষ্য না দেয়া পর্যন্ত তার মাসিক বেতন-ভাতা স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের কর্মকর্তাকেও সাক্ষী হিসেবে আদালতে হাজির করতে নির্দেশ দিয়েছেন আদালত।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions