শনিবার | ১৪ ডিসেম্বর, ২০১৯

রাঙামাটিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের জরিমানা আদায়

প্রকাশঃ ০৫ অগাস্ট, ২০১৯ ০৩:৫৩:৩৬ | আপডেটঃ ১৪ ডিসেম্বর, ২০১৯ ০২:০৩:২৪  |  ১১৭৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাঙামাটি জেলা কার্যালয় কর্তৃক আজ সোমবার রাঙামাটি জেলার সদর উপজেলার রিজার্ভ বাজার ও দোয়েল চত্বর এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। বেলা ১১টা হতে দুপুর দেড়টা পর্যন্ত অভিযান পরিচালিত হয়। এসময় অভিযানে ৭টি প্রতিষ্ঠান পরিদর্শন করে ২ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার বিরোধী কর্মকান্ডের জন্য "ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯" এর আওতায়  ১৬,০০০/- (ষোল হাজার টাকা) জরিমানা করা হয়েছে। অভিযানে মেয়াদ উত্তীর্ণ শিশুখাদ্য, বিস্কুট ও বাসি খামির ধ্বংস করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাঙামাটি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মুহাম্মদ হাসানুজ্জামান কর্তৃক আজ রিজার্ভ বাজার ও দোয়েল চত্বর এলাকায় অভিযান পরিচালিত হয়। হিলম্যান সৃইটসকে মেয়াদ উত্তীর্ণ শিশুখাদ্য (করহফবৎ লড়ু) ও বিস্কুট সংরক্ষণ করায় ৫১ধারায় ৮,০০০/- জরিমানা করে বর্ণিত খাদ্যদ্রব্য ধ্বংস করা হয়। হোটেল কাশপিয়া এন্ড বিরানি হাউসকে নোংরা অপরিচ্ছন্ন ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সাথে পরোটা তৈরির খামির সংরক্ষণ করায় ৫৩ ধারায় ৮,০০০/- জরিমানা করে বর্ণিত খামির ফেলে দেয়া হয়েছে।

জেলা প্রশাসন, রাঙামাটির সার্বিক সহযোগিতায় উপর্যুক্ত অভিযান পরিচালিত হয়। এতে আরো সহযোগিতা করেন রাঙামাটি সদর উপজেলার স্যানিটারি ইন্সপেক্টর মোছাম্মৎ নাছিমা আকতার খানম ।
অভিযানের সময় নিরাপত্তায় রাঙামাটি জেলা পুলিশের একটি টিম নিয়োজিত ছিলো।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions