সোমবার | ২৬ অগাস্ট, ২০১৯
চলমান সংকট, বকেয়া বেতন সহ

কেপিএমের সমস্যা নিরসনকল্পে বিসিআইসি দপ্তরে মতবিনিময় অনুষ্ঠিত

প্রকাশঃ ০৯ মে, ২০১৮ ১২:৩০:১১ | আপডেটঃ ২৫ অগাস্ট, ২০১৯ ১০:২৯:২৩  |  ৬৫৮
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই(রাঙামাটি)। রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়নস্থ এশিয়ার বৃহত্তম কর্ণফুলী পেপার মিলস লিঃ (কেপিএম) এর চলমান সংকট নিরসন এবং শ্রমিকদের সকল বকেয়া পাওনা পরিশোধ বিষয়ে  বুধবার ঢাকাস্থ বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) ভবনে পার্বত্য রাঙামাটি আসনের সংসদ সদস্য ঊষাতন তালুকদার এবং বিসিআইসি চেয়ারম্যান শাহ মো. আনিসুল হক এর মধ্যে গুরুত্বপূর্ণ মতবিনিময় হয়। এর আগে বিসিআইসির উর্ধ্বতন মহাব্যবস্থাপক আসাদুর রহমান টিপু এবং উৎপাদন ও গবেষণা পরিচালক শাহিন কামালের দপ্তরে পৃথক পৃথক মত বিনিময় হয়।

উক্ত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, কেপিএম এর ব্যবস্থাপনা পরিচালক ডা. এম.এ কাদের সহ বিসিআইসির উর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ।

মতবিনিময় সম্পর্কে সংসদ সদস্যর একান্ত সহকারী এম আর হোসাইন জহির জানান, এশিয়া বিখ্যাত কেপিএম বর্তমানে নানান সমস্যায় জর্জরিত। একদিকে উৎপাদন বন্ধ বললেই চলে। অন্যদিকে শ্রমিক কর্মচারীরা বেতন পাচ্ছেনা। যারা অবসরে গেছে এবং অন্যান্য কারখানায় বদলি হয়েছে তারা বকেয়া পাওনা পাচ্ছেনা। শুধু তাই নয় গত সপ্তাহে গ্যাস লাইন বিস্ফারণ হওয়াতে উৎপাদন বন্ধের পাশাপাশি সংশ্লিষ্ট আবাসিক এলাকায় বসবাসরত হাজার হাজার মানুষ মানবেতর জীবনযাপন করছে। এমতাবস্থায় দ্রুত সমস্যা সমাধান করে কেপিএম কে উৎপাদনে ফিরিয়ে আনা এবং শ্রমিক কর্মচারীদের নায্য পাওনা অনতিবিলম্বে পরিশোধ বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা ও কিছু সিদ্ধান্ত হয়েছে। আশা করছি কেপিএম তার হারানো গৌরব ফিরে পাবে। কেপিএম এর দুঃসময়ে নিজ দায়িত্ববোধ থেকে কেপিএমের পাশে থাকার জন্য রাঙামাটি সংসদ সদস্যের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপনের পাশাপাশি কেপিএম কে পূর্ণমাত্রায় সচল করার লক্ষে ঐক্যবদ্ধ প্রচেষ্টার আশাবাদ ব্যক্ত করা হয়।

উল্লেখ্য যে, কেপিএম এর চলমান সংকট নিরসনের লক্ষে সংসদ সদস্য ঊষাতন তালুকদার দীর্ঘদিন যাবৎ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। ইতোপূর্বে নিজে কেপিএম ভিজিট করা সহ বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরে কেপিএমের গুরুত্ব তুলে ধরছেন।

অর্থনীতি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions