শুক্রবার | ১৮ অক্টোবর, ২০১৯

চিকিৎসা সহায়তার জন্য রাঙামাটিতে ‘কনসার্ট ফর সুপ্রিয় চাকমা’ অনুষ্ঠিত

প্রকাশঃ ২৭ জুলাই, ২০১৯ ১১:৪৫:৪২ | আপডেটঃ ১৮ অক্টোবর, ২০১৯ ০৬:০১:৫৬  |  ৩৮৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ক্যান্সারে আক্রান্ত চোখ অপারেশনসহ তার চিকিৎসার জন্য মানবিক সহায়তার আহবানে রাঙামাটিতে আয়োজিত অনুষ্ঠানে মানুষের আশির্বাদ ও ভালোবাসায় সিক্ত হয়েছে, গরিব ও অসহায় শিক্ষার্থী সুপ্রিয় চাকমা। শুক্রবার সন্ধ্যায় রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ইন্সটিটিউট অডিটরিয়ামে ‘কনসার্ট ফর সুপ্রিয় চাকমা’ শীর্ষক সাংস্কৃতিক সন্ধ্যা ও কবিতা আবৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধনী ঘোষণা করেন, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

সুপ্রিয় চাকমার চিকিৎসা সহায়তায় তহবিল সংগ্রহ কমিটির আহবায়ক ও রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অধীন বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের রাঙামাটি জেলার ট্রাস্টি দীপক বিকাশ চাকমা, বিশিষ্ট কবি ও সাহিত্যিক মৃত্তিকা চাকমা, সম্বোধি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইন্দু লাল চাকমা ও রাঙামাটি সদর উপজেলার ভাইস চেয়ারম্যান দুর্গেশ্বর চাকমা প্রমুখ।

এ ছাড়া বিশিষ্ট কবি ও সাহিত্যিক শিশির চাকমা, পুলিশ পরিদর্শক প্রিয়দর্শী চাকমা, পার্বত্য মানবিক ফাউন্ডেশনের আহবায়ক বিপন চাকমা বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন, পার্বত্য শিক্ষা সহায়ক ফাউন্ডেশনের সভাপতি প্রগতি খীসা। অনুষ্ঠান সঞ্চালনা করেন, রাঙামাটি বিএম কলেজের শিক্ষক আনন্দ জ্যোতি চাকমা, হিলর ভালেদী ও প্রোডাকশনের সহ-সভাপতি পারমিতা চাকমা ও পার্বত্য শিক্ষা সহায়ক ফাউন্ডেশনের কিকো দেওয়ান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, প্রত্যেকটি অসহায় মানুষের পাশে দাঁড়ানো মানুষের নৈতিক ও মানবিক দায়িত্ব। অনেক অসহায় মানুষ আছে, যারা দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে টাকার অভাবে চিকিৎসা করতে পারে না। সুপ্রিয় চাকমা তাদেরই একজন। তার জন্য মানুষ এগিয়ে এসছে। মানুষের দোয়া, ভালোবাসার সিক্ততায় ও মানবিক সহায়তায় সুপ্রিয় চাকমার সুচিকিৎসা সম্পন্ন হবে বলে আমার বিশ্বাস। সুপ্রিয় চাকমার চিকিৎসা সহায়তায় যতদূর সম্ভব আর্থিক সহায়তা দেবেন বলে আশ্বাস দেন জেলা প্রশাসক। বক্তারা সুপ্রিয় চাকমার চিকিৎসা সহায়তার জন্য হাত বাড়িয়ে দিতে সবার প্রতি বিনীত আহবান জানান।   
 
এক পর্যায়ে চোখে ক্যান্সার আক্রান্ত সুপ্রিয় চাকমা ও তার মা নির্মল সোনা চাকমা মঞ্চে উঠলেও তাদের প্রতি আশির্বাদ ও ভালোবাসায় আবেগাপ্লুত হন, সমবেত সহানুভুতিশীল মানুষ। সাহায্যের হাত বাড়ান উপস্থিত সবাই।
এ সময় কষ্টের মাঝেও আবেগে আনন্দ অশ্রু ঝরে সুপ্রিয় চাকমা ও তার গর্ভধারিণী মা নির্মল সোনা চাকমার। নির্মল সোনা চাকমা বলেন, আমি অসহায়। আমার ছেলেকে বাঁচাতে দুই বছর ধরে প্রাণপন লড়াই করে আসছি। এখন কিছুই করার নেই। ছেলেটা এখন আমার নয়, আপনাদেরকে দিলাম।

আবেগে আপ্লুত চোখে ক্যান্সার আক্রান্ত রোগী অসহায় শিক্ষার্থী সুপ্রিয় চাকমা। বলে, আমার জন্য মানুষের এমন ভালোবাসা, তা আগে কখনও ভাবতে পারিনি। মানুষের ভালোবাসায় আমি এখন আর নিজেকে অসহায় ভাবছি না। আমার মনোবল দৃঢ় হয়ে উঠেছে আজ।
পিতৃহারা সুপ্রিয় চাকমার বাড়ি রাঙামাটি জেলার জুরাছড়ি উপজেলার কদোরখাইয়ে গ্রামে। সে এবার এসএসসি পাস করেছে। দীর্ঘদিন ধরে চোখের রোগে ভূগছে সে। চিকিৎসকরা বলেছেন, তার চোখের অপারেশন বাংলাদেশে সম্ভব নয়। ভারতের দিল্লী অথবা চেন্নাইয়ে নিতে হবে। এ জন্য দরকার প্রায় ১০-১২ লাখ টাকা। তাই তার চিকিৎসা সহায়তায় এগিয়ে এসেছে বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ। এ পর্যন্ত প্রায় ৪-৫ লাখ টাকা সহায়তা পাওয়া গেছে বলে জানান, আয়োজকরা।

সুপ্রিয় চাকমার চিকিৎসা সহায়তার জন্য শুক্রবার রাঙামাটিতে আয়োজিত অনুষ্ঠানে গান গেয়েছেন, পাহাড়ের কিংবদন্তী সঙ্গীত শিল্পী রঞ্জিত দেওয়ান, জনপ্রিয় কণ্ঠশিল্পী কালায়ন চাকমা, কোয়েল চাকমা, পার্কি চাকমা, জোনাকি চাকমা, অনন্ত রঞ্জন চাকমা, পূর্ণ শংকর চাকমা, ঝিনুকা চাকমা, প্রিয়াংকা চাকমা, নিরু চাকমা ও এন্টন চাকমা। স্বরচিত কবিতা আবৃত্তি করেছেন, বিশিষ্ট কবি মৃত্তিকা চাকমা, শিশির চাকমা, শরিফুল ইসলাম তপন, কিকো দেওয়ান, সীমা দেওয়ান ও কনিকা চাকমা।

শিল্প সাহিত্য ও সংস্কৃতি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions