সোমবার | ২৬ অগাস্ট, ২০১৯

তথ্য প্রাপ্তির অধিকারের নারীর অগ্রগতি শীর্ষক প্রকল্পে গণ সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশঃ ১৭ জুলাই, ২০১৯ ০২:১১:২২ | আপডেটঃ ২৫ অগাস্ট, ২০১৯ ০৪:২৩:০৬  |  ১৩৬
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। “তথ্য প্রাপ্তির অধিকারের নারীর অগ্রগতি শীর্ষক প্রকল্পের গণ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  আজ বুধবার দুপুরে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। ইউএসএইড এর অর্থায়নে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় বেসরকারী উন্নয়ন সংস্থা তৃণমুল এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মো: চাহেল তস্তরী। বক্তব্য  রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা  মহি উদ্দিন আহমেদ, জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা অলক বড়–য়া, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বিংপদু চাকমা, মাধ্যমিক শিক্ষা অফিসার মো: শরিফুজ্জামান প্রমুখ।

গণসমাবেশে বক্তাগন বলেন, তথ্য অধিকার আইনে তথ্যের অবাধ প্রবাহের স্বাধীনতা দিয়েছে। তথ্য অধিকার আইন হওয়ার পর থেকে সরকারি বিভিন্ন সেবা জনগণের দৌরগোড়ায় পৌছে দিচ্ছে সংশ্লিষ্টরা। নারীর তথ্যে প্রবেশাধিকার বৃদ্ধির মাধ্যমে অর্থনৈতিক ক্ষমতায়ন এবং নারীর অধিকারসহ নানা বিষয়ে সচেতন হয়ে উঠছেন তারা। পাহাড়ে নারীদের জীবনমান উন্নয়ন, সমাজ ও পরিবারে ইতিবাচক পরিবর্তন ঘটাতে সম্ভব বলে মনে করেন বক্তারা।

অনুষ্ঠানে খাগড়াছড়ি সদর উপজেলার পেরাছড়া ও গোলাবাড়ী ইউনিয়নের প্রতিটি ইউনিয়ন থেকে ৪টি দলে ১০ জন নারী এবং ৪টি পাড়া থেকে ৪০জন করে নারী অংশগ্রহন করেন।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions