মঙ্গলবার | ১৯ নভেম্বর, ২০১৯

বান্দরবানের সাথে সারাদেশের যোগাযোগ বন্ধ, ভারি বর্ষণে ভোগান্তি

প্রকাশঃ ১৩ জুলাই, ২০১৯ ০২:৩৬:১৩ | আপডেটঃ ১৯ নভেম্বর, ২০১৯ ০৫:৪৫:০৭  |  ২৮৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। টানা নয়দিনের প্রবল বর্ষনের কারনে বান্দরবানের সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ার কারনে জেলা সদরের আর্মিপাড়া, ইসলামপুর,বাসস্টেশন  ছাড়াও  লামা, আলীকদম,রুমা, থানচি ও রোয়াংছড়ির নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। সকাল থেকে প্রবল বৃষ্টির কারনে ফের পানি বাড়তে শুরু করেছে।

প্রবল বৃষ্টির কারণে বিভিন্ন নিচু এলাকায় পানি জমে গৃহবন্দি হয়ে পড়েছে কয়েকশত পরিবার, আর বিশুদ্ধ পানি ও খাবারের অভাবে কষ্ট পাচ্ছে এদেও অনেকেই ।
এদিকে বান্দরবান কেরাণীহাট সড়কের বাজালিয়ার বড়দুয়ারা এলাকায় সড়ক পানিতে তলিয়ে যাওয়ার কারনে গত মঙ্গলবার থেকে ৫ম দিনের মতো বান্দরবানের সাথে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। বান্দরবানের বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টু জানান, বান্দরবান কেরানিহাট সড়কের বাজালিয়ায় সড়ক তলিয়ে যাওয়ায় বাস চলাচল বন্ধ রয়েছে। সড়ক থেকে পানি নামলেই সরাসরি বাস চলাচল শুরু হবে।
বন্যদুর্গতদের জন্য জেলায় আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে ১৩৩টি। আশ্রয় কেন্দ্রলোতে জেলা প্রশাসন ,পৌরসভা ও সেনাবাহিনীর পক্ষ থেকে খাবার বিতরণ করা হচ্ছে।

এদিকে বন্যার কারনে বহু ঘরবাড়ি বিধস্ত হওয়ার পাশাপাশি ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে,সড়ক যোগাযোগ বন্ধ থাকায় বাড়ছে নিত্য ভোগ্য পণ্যের দাম। অবিরাম বৃষ্টির কারণে প্রায় সময়ই বিদ্যুহীন হয়ে পড়ছে পার্বত্য জেলা বান্দরবান আর সাথে সাথে মোবাইল নেটওয়ার্ক সংযোগ দুর্বল হওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ছে বিভিন্নস্থানে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions