সোমবার | ১৪ অক্টোবর, ২০১৯
ঝুঁকিপূর্ণ এলাকা থেকে সরে যেতে প্রশাসনের মাইকিং ও সর্তকতা

টানা বর্ষণে জনজীবন বিপন্ন, পাহাড় ধসের আশংকা

প্রকাশঃ ০৮ জুলাই, ২০১৯ ০৪:২৫:১২ | আপডেটঃ ১৩ অক্টোবর, ২০১৯ ০২:০০:০০  |  ২৭৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। কয়েকদিনের টানা বর্ষনে বান্দরবানে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। টানা বর্ষনে জেলা সদর ছাড়া ও লামা, রুমা, থানছি, রোয়াংছড়ি, আলীকদম এবং নাইক্ষ্যংছড়ি উপজেলার বিভিন্ন স্থানে পাহাড় ধসের সম্ভাবনা দেখা দিয়েছে। সাংগু নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপদ সীমার উপরে প্রবাহিত হচ্ছে  এবং নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পড়েছে ।

টানা বর্ষণে বান্দরবানের বিভিন্ন স্থানে পাহাড় ধসের আশংকা দেখা দিয়েছে। এদিকে জনসাধারণকে পাহাড়ের পাদদেশ থেকে সরে যেতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

দুপুরে জেলা প্রশাসন,উপজেলা প্রশাসন ও রেড ক্রিসেন্টের সদস্যরা জেলা সদরের ইসলামপুর, কালাঘাটা, বালাঘাটা, ইসলামপুর, লাঙ্গীপাড়া, বড়–য়ার টেক, হাফেজঘোনাসহ বিভিন্ন পাহাড়ের পাদদেশে অবস্থানরত বাসিন্দাদের আশ্রয়স্থল পরিদর্শন করেছে এবং ঝুঁকিতে থাকা পরিবারগুলোকে নিরাপদ সরে গিয়ে আশ্রয়কেন্দ্রে অবস্থানের জন্য অনুরোধ জানিয়েছে ।এসময় জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ নোমান হোসেন, রেড ক্রিসেন্টের সেক্রেটারি একেএম জাহাঙ্গীসহ রেড ক্রিসেন্টের সদস্যরা উপস্থিত থেকে এই অভিযানে অংশ নেয় ।


প্রশাসনের তথ্যমতে, কয়েকদিনের বৃষ্টির কারণে বান্দরবানে পাহাড় ধস, নিম্মাঞ্চল প্লাবিত হওয়ায় আশংকায় বান্দরবানের দুর্যোগ মোকাবেলায় জেলা সদরে ১০টি ও পুরো জেলায় ১২৬টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions