বুধবার | ১৮ সেপ্টেম্বর, ২০১৯

বান্দরবানে আর্থ সামাজিক উন্নয়নে বিভিন্ন সামগ্রী বিতরণ সাংস্কৃতিক সামগ্রী বিতরণ

প্রকাশঃ ০৫ জুলাই, ২০১৯ ১০:১৫:৫৫ | আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০৭:২১:৩৩  |  ২১৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে পার্বত্য জেলা পরিষদ ও ইউএনডিপির সহায়তায় বান্দরবান পার্বত্য জেলার ইউনিয়ন পর্যায়ে নারীদের আর্থ সামাজিক অবস্থান উন্নয়নে বিভিন্ন ফলজ চারা, গরু, কফি চারা, পাওয়ার টেইলারসহ কৃষি যন্ত্র পাতি, সাংস্কৃতিক বিকাশে বাদ্য-যন্ত্র ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৬ জুলাই) দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গনে ইউএনডিপি ও জেলা পরিষদের উদ্যোগে এসব সামগ্রী বিতরণ করা হয়।
এই উপলক্ষে বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যার ক্যশৈহ্লা মারমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুদত্ত চাকমা, জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাওসার হোসাইন, ইউএনডিপির প্রজেক্ট ম্যানেজার প্রসেঞ্জিত চাকমা।

এসময় বান্দরবানের বিভিন্ন উপজেলার ইউনিয়ন পর্যায়ের ৩ শত ৪২ জন কৃষকদের মাঝে ৪০ হাজার ৯ শত ৪০টি বিভিন্ন মিশ্র ফলজ চারা আম্র পালি, নারিকেল, লিচু চায়না-৩, আপেল কুল, তেজ পাতা, দারুচিনি, লেবু কলম্বো, লটকন, জলপাই, আম লকী ও আমড়ার চারা বিতরণ করা হয়।
অন্যদিকে, সদর উপজেলার রাজবিলা, আলিকদম উপজেলা, রোয়াংছড়ি ও রুমা উপজেলার ১ শত ৩০টি পাড়ায় ৯১টি পাওয়ার টিলার, ৯১টি পাম্প মেশিন বিতরণ করা হয়।

এছাড়া এই এলাকার ৬০ জন মৎসজীবেদের মাঝে ৩০০ কেজি বিভিন্ন প্রজাতির মাছের পোনা বিতরণসহ বান্দরবানের ১৫টি শিক্ষা প্রতিষ্ঠান ও ১৫টি সাংস্কৃতিক ও ক্রিড়া সংগঠনকে বিভিন্ন ধরনের ক্রিড়া ও সাংস্কৃত সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু মারমা, লক্ষী পদ দাশ, সিয়ং ম্রো, পিলিপ ত্রিপুরা, ম্রাসা খেয়াং, মহিলা সদস্য তিংতিং ম্যা মারমা, মহিলা সদস্য ফাতেমা ফারুলসহ বান্দরবানের ৭টি উপজেলার ইউনিয়নের দূর্গম গ্রামের উপকারভোগি কৃষকরা ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions