মঙ্গলবার | ১৬ এপ্রিল, ২০২৪
কাল আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস

রাঙামাটি মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের জনবল ও যানবাহন সংকট

প্রকাশঃ ২৫ জুন, ২০১৯ ১২:০৬:১৫ | আপডেটঃ ১১ এপ্রিল, ২০২৪ ১১:১৮:১৩  |  ৯৩০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের রাঙামাটি জেলা কার্যালয়ে রয়েছে জনবল ও যানবাহন সংকট। ফলে সদরহ জেলায় ব্যাহত হচ্ছে মাদকবিরোধী কার্যক্রম। অগ্রগতি আসছে না অভিযান পরিচালনায়। এর মধ্যেও জেলায় জোরদার রয়েছে মাদকবিরোধী কর্মকান্ড। গত দুই মাসে সদরে ১৭টি অভিযান পরিচালনা করা হয়েছে। বিদ্যমান সংকট দূর হলে কার্যক্রমে তড়িৎ অগ্রগতি ও সফলতা আনা সম্ভব।
আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস সামনে রেখে মঙ্গলবার সকালে স্থানীয় সংবাদকর্মীদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময়ে অধিদফতরের জেলা সহকারী পরিচালক মো. আবদুল হামিদ এসব তথ্য জানান।

তিনি জানান, কাল (বুধবার) ‘মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস’ উদযাপন উপলক্ষে রাঙ্গামাটিতে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে সকালে শহরের প্রধান সড়কে শোভাযাত্রা শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

রাঙামাটি জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক বলেন, অধিদফতরের জেলা কার্যালয়ে অনুমোদিত ১৩ জনের জনবল থেকে ৩৩ জনের করা হয়েছে। অথচ বর্তমানে কর্মরত রয়েছেন কেবলমাত্র সহকারী পরিচালক, উপ-পরিদর্শক ও সহকারী উপ-পরিদর্শক প্রত্যেক পদে একজন করে তিনজন। এর বাইরে দাফতরিকভাবে একজন করে অফিস সহকারী ও পিয়ন রয়েছেন। এ জেলা কার্যালয়ে কোনো প্রকার যানবাহন নেই। ফলে জনবল ও যানবাহনের সংকটের মধ্যে মাদকবিরোধী কার্যক্রমে ব্যাহত সৃষ্টি হচ্ছে। র্কাক্রমে দ্রুত অগ্রগতির জন্য সংকট দূর করা অত্যাবশ্যক।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions