মঙ্গলবার | ১৬ জুলাই, ২০১৯

বাঘাইছড়িতে জেএসএস মুল দলের চাঁদাবাজ আটক

প্রকাশঃ ১৯ জুন, ২০১৯ ০৯:৩০:১০ | আপডেটঃ ১৩ জুলাই, ২০১৯ ০২:৩২:১০  |  ৩৬৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়িতে কিরণ বিকাশ চাকমা (৫২) নামে অস্ত্রসহ এক চাঁদাবাজকে আটক করা হয়েছে। বুধবার সকালের দিকে উপজেলার মহিষপোজ্যে এলাকা থেকে তাকে আটক করেছেন সেনা সদস্যরা। আটক ব্যক্তি একই উপজেলার সার্বোয়াতলী ইউনিয়নের দুরছড়ির মসকুইজ্জাপাড়ার আনন্দ মোহন চাকমার ছেলে।

সূত্র জানায়, ওই এলাকায় কয়েক সন্ত্রাসী অবৈধভাবে চাঁদা উত্তোলন করছিল মর্মে সংবাদ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল গিয়ে অভিযান চালায়, খাগড়াছড়ি রিজিয়নের অধীন লংগদু জোনের একদল সেনা সদস্য। ওই সময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে অন্যরা পালাতে সক্ষম হলেও কিরণ বিকাশ চাকমাকে ধরতে সক্ষম হন সেনা সদস্যরা। পরে তাকে নিয়ে তল্লাশি চালিয়ে তার বাসস্থান থেকে একটি দেশীয় তৈরি বন্দুক, ৪ সেট মোবাইল ফোন ও চাাঁদা আদায় রশিদ উদ্ধার করা হয়। আটক ব্যক্তি জনসংহতি সমিতির (জেএসএস) মূল দলের সক্রিয় সদস্য এবং ১৮ মার্চের বাঘাইছড়ি হত্যাকান্ডের অন্যতম পরিকল্পনাকারী বলে জানিয়েছে।

সূত্রে বলা হয়, আটক ব্যক্তি দীর্ঘদিন ধরে ওই এলাকায় ভয়ভীতি দেখিয়ে সাধারণ জনগণের কাছ থেকে চাঁদা আদায় করে আসছিল। অবৈধ চাঁদাবাজ ও সন্ত্রাসীদের গ্রেফতারে সেনাবাহিনীর চলমান অভিযান অব্যাহত থাকবে। পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় অবৈধ অস্ত্র উদ্ধার এবং চিহ্নিত সন্ত্রাসী ও চাাঁদাবাজদের গ্রেফতারে অব্যাহতভাবে অভিযান পরিচালনা করা হবে। এ জন্য জনসাধারণের সহযোগিতা চেয়েছে সেনাবাহিনী।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions