মঙ্গলবার | ১৬ অক্টোবর, ২০১৮

পাহাড়ে রক্তপাতে বিএনপি জড়িত থাকার ইঙ্গিত পাচ্ছেন কাদের

প্রকাশঃ ০৫ মে, ২০১৮ ১১:৫৪:০৬ | আপডেটঃ ১৫ অক্টোবর, ২০১৮ ০৩:৩৭:৪৯  |  ৩১৭
সিএইচটি টুডে ডট কম, ডেস্ক: পার্বত্য চট্টগ্রামে সংঘাত ও রক্তপাতে বিএনপির সম্পৃক্ততার ইঙ্গিত পাচ্ছেন বলে দাবি করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, “বিএনপি এখন কঠিন চ্যালেঞ্জের মুখে। তারা আন্দোলনে ব্যর্থ, কোটা সংস্কারের মধ্যেও ঢুকে গেছে তারেক জিয়া। লন্ডন থেকে, দেখেননি টেলিফোনে সংলাপ? ওটাতে আল্লাহর রহমতে সফল হয়নি।

“এখন গিয়া পাহাড়কে ধরছে। সেখানকার যে বিভেদ, রক্তপাতের মধ্যেও তারা ঢুকে পড়েছে এরকম ইঙ্গিত আমরা পাচ্ছি। এটা আমাদের সর্তক থাকতে হবে।”

রাঙামাটিতে গত দুই দিনে ছয়জনকে গুলি চালিয়ে হত্যাকা-ের দিকে ইঙ্গিত করে শনিবার চট্টগ্রামে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় একথা বলেন মন্ত্রী ওবায়দুল কাদের।

গত বৃহস্পতিবার রাঙমাটির নানিয়ারচর উপজেলায় নিজ কার্যালয়ে সামনে গুলি চালিয়ে হত্যা করা হয় উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমাকে। তিনি জেএসএসের (এমএন লারমা) অন্যতম শীর্ষ নেতা।

শুক্রবার তার দাহক্রিয়ায় অংশ নিতে যাওয়ার পথে সশস্ত্র হামলায় নিহত হন ইউপিডিএফ গণতান্ত্রিকের অন্যতম শীর্ষ নেতা তপন জ্যোতি চাকমা বর্মাসহ আরও পাঁচজন। এই দুটি হত্যাকা-ের জন্য প্রসিত বিকাশ খীসা নেতৃত্বাধীন ইউপিডিএফের দিকে অভিযোগের আঙ্গুল তুলেছেন জেএসএস (এমএন লারমা) ও ইউপিডিএফের (গণতান্ত্রিক) নেতারা।

বিএনপি আন্দোলন করেও সফল হতে পারবে না বলে মন্তব্য করেন কাদের। কাদের আরো বলেন, শেখ হাসিনার বিরুদ্ধে তারা আন্দোলন করে নয় বছরে নয় মিনিটের সফলতাও অর্জন করতে পারেনি। নয় বছরে পারেনি, আর নয় মাসে কী হবে? আমাদের অস্ত্র হল ঐক্য। যে কোনো মূল্যে তা ধরে রাখতে হবে।”

সভায় নগর আওয়ামী লীগের সহ-সভাপতি প্রবাসী কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী নওফেল, কেন্দ্রীয় উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, নগর কমিটির সহ-সভাপতি সাংসদ আফসারুল আমিন, সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, জহিরুল আলম দোভাষ, নঈম উদ্দিনসহ নেতারা উপস্থিত ছিলেন।

বিডি নিউজ

পাহাড়ের রাজনীতি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions