রবিবার | ১৮ অগাস্ট, ২০১৯

রাঙামাটিতে পবিত্র ঈদুল ফিতর পালিত হচ্ছে

প্রকাশঃ ০৫ জুন, ২০১৯ ১২:৫৪:০৬ | আপডেটঃ ১৮ অগাস্ট, ২০১৯ ০১:৩৫:২০  |  ২৩৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। যথাযোগ্য ধর্মীয়  মর্যাদা ও ভাব গাম্ভীর্যের মধ্যে দিয়ে পার্বত্য জেলা রাঙামাটিতে পবিত্র ঈদ ফিতর উদযাপিত হয়েছে। বৈরি  আবহাওয়া থাকলেও রাঙামাটির প্রধান প্রধান ঈদ জামাত সমূহ খোলা মাঠে অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় তবলছড়ি কেন্দ্রীয় জামে মসজিদে। এছাড়া শহরের রিজার্ভ বাজার জামে মসজিদ, বনরুপা জামে মসজিদ, আদালত ভবন মাঠসহ ৫টি স্থানে ঈদের  প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনাও আল্লাহ্র সন্তুষ্টি লাভের আশায় মোনাজাতে অংশ নেন ধর্মপ্রাণ মুসল্লিরা। ঈদের নামাজ ও মোনাজাতে অংশ নেন বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মুছা মাতব্বর, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান রোমানসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা এবং মুসলিম সম্প্রদায়ের জনসাধারণ।
ঈদের জামাত শেষে রাঙামাটি কেন্দ্রীয় কবরস্থানে অনেকে গিয়ে কবর জিয়ারত করেন এবং তাদের প্রয়াত আতœীয় স্বজনদের জন্য দোয়া কামনা করেন।

এদিকে ঈদ উৎসব উপলক্ষে একে অপরের বাসায় ঘুরে বেড়ায়, এখানে ধনী গরীবের কোন ভেদাভেদ  থাকে না। শিশুরা সবচেয়ে বেশী আনন্দে মেতে থাকে, থাকে সালামির বিষয়টাও। ঈদে সেমাই ,লাচ্ছি, পায়েস, ছটপটিসহ যে যার সাধ্য অনুযায়ী আয়োজন করে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions