রবিবার | ১৮ অগাস্ট, ২০১৯

রাঙামাটি থেকে লংগদু যেতে স্প্রিড বোট ভাড়া দ্বিগুন নেয়ার অভিযোগ

প্রকাশঃ ০৪ জুন, ২০১৯ ০৫:২৯:১২ | আপডেটঃ ১৭ অগাস্ট, ২০১৯ ০২:৫০:৩২  |  ১৯৪৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কম সময়ে দ্রুত পৌছানোর বাহন হিসেবে গত কয়েক বছর ধরে কাপ্তাই লেকে জনপ্রিয় বাহন হিসেবে পরিচিত হয়ে উঠছে স্প্রিড বোট। যেখানে লঞ্চ বাঘাইছড়ি এবং লংগদুসহ অন্যান্য জায়গা লঞ্চ যেতে সময় লাগে ৫/৬ ঘন্টা, সেখানে স্প্রিড বোটে লাগে দেড় থেকে দুই ঘন্টা।

জেলার কমপক্ষে ৬টি উপজেলার যোগযোগ ব্যবস্থা নৌ পথে, পানি কমে যাওয়ায় কাপ্তাই লেকে এখন লঞ্চ চলাচল বন্ধ ,যাত্রীরা বাধ্য হয়ে স্প্রিড বোটে চলাচল করছেন। প্রতিদিন লংগদু, বাঘাইছড়ি, জুরাছড়ি, বিলাইছড়ি, বরকল উপজেলায় ২/৩শ যাত্রী স্প্রিড বোটে চলাচল করে, এখন ঈদ মৌসুম হওয়ায় অনেকে ঈদ করতে বাড়ীতে যাচ্ছে, এতে যাত্রীর সংখ্যা দ্বিগুন বেড়েছে, আর এই সুযোগটিকে কাজে লাগিয়ে  এক শ্রেণীর স্প্রিড বোট চালক যাত্রীদের কাছ থেকে দ্বিগুন ভাড়া আদায় করছে বলে অভিযোগ করেছে যাত্রীরা।

আজ সকালে লংগদুরের বেশ কয়জন যাত্রী অভিযোগ করেছেন, লংগদু ভাড়া ৬শ টাকা হলেও  আজকে ৮/১০০০ টাকা নিচ্ছে। বোট নাই কম, এই অজুহাত  দেখিয়ে অন্য জায়গা থেকে যাত্রী তুলে দ্বিগুন ভাড়া নিচ্ছে চালকরা। বাড়ীতে সময় পৌছানোর জন্য যাত্রীরা নিরুপায় হয়ে দ্বিগুন ভাড়া দিয়ে গন্তব্যস্থলে যাচ্ছেন।

ফিসারি টুরিষ্ট বোট ও স্প্রিড বোট মালিক সমিতির লাইনম্যান মোহাম্মদ মিরাজ বাড়তি টাকা নেয়ার কথাটি অস্বীকার করে বলেন, আমরা যাত্রীদের কাছ থেকে বাড়তি টাকা নেইনি, অন্যরা নিয়েছে কিনা খবর নেন।

তবে ভুক্তযোগী যাত্রীরা বিষয়টি নিয়ে জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।  

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions