সোমবার | ২০ মে, ২০১৯

পানছড়ির মেধাবী প্রতিবন্ধী শিক্ষার্থী দীপা নন্দীর পাশে দাঁড়ালো খাগড়াছড়ি রিজিয়ন

প্রকাশঃ ১২ মে, ২০১৯ ১০:৫৪:১৬ | আপডেটঃ ২০ মে, ২০১৯ ০২:১৩:৫৯  |  ৫১২
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে অনন্য মেধার স্বাক্ষর রাখলো খাগড়াছড়ির পানছড়ি উপজেলার প্রতিবন্ধী শিক্ষার্থী দীপা নন্দী। শুধুমাত্র ইচ্ছাশক্তি, কঠোর পরিশ্রম ও অধ্যাবসায়ের মাধ্যমেই যে একজন মানুষ তার শারীরিক অক্ষমতাকে অতিক্রম করতে পারে তার অনন্য দৃষ্টান্ত স্থাপন করলো পানছড়ির এই দীপা নন্দী।

দীপা নন্দী পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে পানছড়ি উপজেলা থেকে একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী। শুধুমাত্র তাই নয় এর আগেও পিএসসি এবং জেএসসি পরীক্ষায় সে জিপিএ-৫ পেয়েছিল। একজন প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও তার এই সফলতা শুধুমাত্র তার শারীরিক অক্ষমতাকে অতিক্রম নয় বরং এর সাথে দীপা নন্দী জয় করেছে চরম দারিদ্রতাকেও।
জানা যায়, পিতৃহীন দীপা নন্দীর মা'ও মানসিক ভারসাম্যহীন এবং বর্তমানে সে তার মামার বাড়িতে থেকে পড়ালেখা করছে। দীপা নন্দীর এই সাফল্যে বিদ্যালয়ের শিক্ষক, সহপাঠী এবং মামা-মামীরা খুশিতে আতœহারা হলেও তার পরবর্তী শিক্ষা জীবনের নিশ্চয়তা নিয়ে দিশেহারা ছিল দরিদ্র  মামা-মামী।
সংবাদ পেয়ে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার অদম্য মেধাবী এই কৃতী শিক্ষার্থীর পড়ালেখার দায়িত্ব নেয়। আজ রোববার দুপুরে মেধাবী শিক্ষার্থী দীপা নন্দীকে  খাগড়াছড়ি রিজিয়নের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদানসহ ভবিষ্যতে তার পড়ালেখা যেন থমকে না যায় এই লক্ষ্যে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  এইচএসসি ভর্তি এবং লেখাপড়া সংক্রান্ত অন্যান্য সহযোগীতার আশ্বাস প্রদান করা হয়।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions