বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

মে দিবসে শ্রমিকলীগের নেতা আবুল কালামকে পিটিয়ে আহত

প্রকাশঃ ০২ মে, ২০১৯ ০২:১১:৪০ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ১০:৪০:০৮  |  ৮০২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বান্দরবানে জেলা শ্রমিকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আবুল কালামকে পিটিয়ে মারাত্মক আহত করার প্রতিবাদ জানিয়েছে জেলা শ্রমিকলীগ। বৃহস্পতিবার সকালে জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো:রফিকুল ইসলাম এই প্রতিবাদ জানান।

তিনি জানান, মহান মে দিবসে বসে না থেকে ও পার্বত্য জেলার উন্নয়নে নীলাচল পর্যটন কেন্দ্রের সড়কে সড়ক উন্নয়নে কাজ করছিল জেলা শ্রমিকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও ঠিকাদার আবুল কালাম। এসময় পর্যটনকেন্দ্র নীলাচলে নির্মাণাধীন সড়কের ওপর দিয়ে মোটরসাইকেল চালিয়ে যাবার সময় বান্দরবান পৌর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মো.ফারুক আহম্মেদ ফাহিমকে বাধাঁ দেন শ্রমিকরা। শ্রমিকরা বলেন,সড়কে বিটুমিন দেয়া হয়েছে একটু পরে যান, কিন্তু বান্দরবান পৌর স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক মো. ফারুক আহম্মদ ফাহিম শ্রমিকদের কোন কথা না শুনে উল্টে তাদের সাথে ঝগড়ায় লিপ্ত হয়। একপর্যায়ে ফারুক আহম্মদ ফাহিম ফোনে বান্দরবান থেকে তার দলের আরো নেতাকর্মীদের জড়ো করে নীলাচল সড়কে এবং শ্রমিকদের বেধড়ক পিটিয়ে গুরুত্বর আহত করে।

এদিকে ঘটনার পরপরই  গুরুতর  আহত বান্দরবানে জেলা শ্রমিকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আবুল কালামকে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করে কর্তব্যরত সদর হাসপাতালের চিকিৎসক। তার চোঁখ ও নাকে মারাত্মক আঘাত লেগেছে বলে জানান সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকগণ।

এদিকে হামলায় আহত ঠিকাদার আবুল কালামসহ  মফিজুর রহমান (২৫), আব্দুল সালাম (২৩), মোহাম্মদ মিজান (২৫) এবং আরো কয়েকজন নির্মান কাজের শ্রমিক আহত হয়েছে বলে জেলা শ্রমিকলীগের পক্ষ থেকে জানানো হয় ।

এই বিষয়ে পৌর স্বেচ্ছাসেবক লীগের নেতা মো. ফারুক আহম্মেদ ফাহিম জানান, অযথা শ্রমিকরা তাকে গালাগাল করছিল। এ নিয়ে শ্রমিকদের সাথে তার কথা কাটাকাটি হয়, তবে তাদের ওপর হামলা করা হয়নি বলে তিনি দাবি করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো:শহিদুল ইসলাম চৌধুরী জানান, নীলাচল সড়কে শ্রমিকদের সাথে মারধরের ঘটনার খবর পাওয়ার পরপরই সেখানে পুলিশ পাঠানো হয়েছে,এই বিষয়ে এখনো কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি, তবে অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions