শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

বান্দরবানে মহান মে দিবস পালন

প্রকাশঃ ০১ মে, ২০১৯ ০৭:৩৮:১৩ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৪:৩৫:২৩  |  ৮২৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ শ্রমিক মালিক ঐক্য গড়ি,উন্নয়নের শপথ করি ”  এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে পালিত হয়েছে মহান মে দিবস।

মে দিবস উপলক্ষে বুধবার সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের প্রাঙ্গন হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে শেষ হয়। র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেনী পেশার জনসাধারণ অংশ নেয়।

পরে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের সভাকক্ষে আয়োজন করা হয় এক আলোচনা সভা। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:নোমান হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো:আবুল কালাম। এসময় সিনিয়র সহকারি পুলিশ সুপার মো:রেজোয়ানুল হোসেন,নেজারত ডেপুটি কালেক্টর মো:কামরুজ্জামানসহ প্রশাসনের কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

অনুষ্টানে বক্তারা বলেন, আজ মহান মে দিবস। বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ সালের এই দিনে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা ৮ ঘণ্টা কাজের দাবিতে জীবন উৎসর্গ করেছিলেন, ওই দিন তাদের আত্মদানের মধ্য দিয়ে শ্রমিক শ্রেণির অধিকার প্রতিষ্ঠিত হয়েছিল। শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের জন্য শ্রমিকদের আত্মত্যাগের এই দিনকে তখন থেকেই সারা বিশ্বে ‘মে দিবস’ হিসেবে পালন করা হচ্ছে ।

এসময় বক্তারা আরো বলেন, এবারের মে দিবসের প্রতিপাদ্য শ্রমিক মালিক ঐক্যগড়ি, উন্নয়নের শপথ করি এই শ্লোগানকে সামনে নিয়ে আমাদের সকলকে এগিয়ে যেতে হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions