শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
মানিকছড়িতে ১০ গ্রামে বিদ্যুৎ সংযোগ উদ্বোধনে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা

আওয়ামীলীগ সরকার জনগণকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের অঙ্গীকারাবদ্ধ

প্রকাশঃ ০৯ এপ্রিল, ২০১৯ ০৩:৩০:১২ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ১১:৩৬:২৩  |  ১০৭৬
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। মানিকছড়ি উপজেলার প্রাচীন জনপদ বাটনাতলী ইউনিয়নের ২০ গ্রামের মানুষ বিদ্যুৎ সুবিধা পেতে যাচ্ছে। মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেলে ইউনিয়নে ১০ কিলোমিটার ১১ কেভি বিদ্যুৎ লাইন উদ্বোধন করেন প্রতিমন্ত্রী পদ-মর্যাদার শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান ও খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

সকাল ১১টায় বাটনাতলী উচ্চ বিদ্যালয় সংলগ্ন মাঠে আয়োজন করা হয় বিদ্যুৎ সংযোগ লাইন উদ্বোধনের। বাটনাতলঅ ইউপি চেয়ারম্যান মো.শহিদুল ইসলাম মোহন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে বলেন, আওয়ামীলীগ সরকার জনগণকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের অঙ্গীকারাবদ্ধ। অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে আওয়ামীলীগ নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিশ্বের উদাহরণ। তিনি জনগণকে দেয়া প্রতিশ্রুতি দ্রুত বাস্তবায়ন করেন। এ জনপদে বিদ্যুৎ সংযোগ তারই আরেকটি প্রমাণ। আসুন আমরা পাহাড়ে হানাহানি, হিংসা-বিভেদ ভুলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত সোনার বাংলা গঠনে ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়নে কাজ করি।

উপজেলার বিদ্যুৎ প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা গেছে, মানিকছড়ি উপজেলা সদর থেকে বাটনাতলী পর্যন্ত ১০ কিলোমিটার জনপদে প্রায়  ১৫ সহ¯্রাধিক পরিবারের বসবাস। আর এ জনপদটি জেলার সাবেক মহকুমা শহর রামগড় উপজেলার সাবেক ইউনিয়ন। যা পরবর্তীতে মানিকছড়ি উপজেলার ২ নং ইউনিয়ন হিসেবে পরিচিত লাভ করে। উপজেলার সদর- ডাইনছড়ি-বাটনাতলী-সালদা পর্যন্ত এ জনপদের ১০ কিলোমিটার দূরত্বে বিদ্যুৎ সংযোগ পেতে দীর্ঘ যুগের পর যুগ অপেক্ষা করতে হয়েছে ইউনিয়নবাসীকে। শুধু তাই নয় বিগত সময়ে অনেক জনপ্রতিনিধি বিদ্যুৎ সংযোগের প্রতিশ্রুতি দিয়েও তা রাখতে ব্যর্থ হয়েছে। ফলে মানুষের অপেক্ষার পালা শেষ হয়ে যায়নি। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর বর্তমান সাংসদ এ জনপদে বিদ্যুৎ সংযোগ দেয়ার প্রতিশ্রুতি দেন এবং ৯ এপ্রিল সকালে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করে প্রমাণ করেন আওয়ামীলীগ সরকার কথা দিয়ে কথা রাখে।

পরে তিনি বাটনাতলী হরি মন্দির নির্মাণ কাজেরও উদ্বোধন করেন। এসময় জেলা পরিষদ সদস্য এম. এ. জব্বার, উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা, মো. জয়নাল আবেদীন, উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, যুবলীগ সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বাবুল, ভাইস চেয়ারম্যান ডলি চৌধুরাণী, উপজেলা আবাসিক বিদ্যুৎ প্রকৌশলী মো. আবদুল্লাহ আল মাহমুদ, ছাত্রলীগ সভাপতি মো.আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মো. মোস্তফা কামালসহ ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সহযোগি সংগঠনের নেতা-কর্মী ও সর্বসাধারণ।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions