শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি প্রদান

প্রকাশঃ ০৪ এপ্রিল, ২০১৯ ১০:১৬:৩৬ | আপডেটঃ ১৫ এপ্রিল, ২০২৪ ০১:০৫:২৪  |  ১৫১৫
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে ২০১৭- ১৮ শিক্ষা বর্ষের খাগড়াছড়ি জেলার নির্বাচিত ৭৪০ জন কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে “পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড শিক্ষাবৃত্তি” প্রদান প্রদান করা হয়েছে। সকালে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতি ইনষ্টিটিউট এ  আনুষ্ঠানিকভাবে বৃত্তির চেক হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি  ও  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি।

পার্বত্য চট্টগ্রাম উন্নয় বোর্ড ভাইস চেয়ারম্যান শাহীনুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মো. চাহেল তস্তরী, পৌর মেয়র রফিকুল আলম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য পরিকল্পনা ড. প্রকাশ কান্তি, খাগড়াছড়ি সরকারী কলেজেল সাবেক অধ্যক্ষ ড: সুধিন কুমার চাকমা প্রমূখ।

প্রধান অতিথি বৃৃত্তি প্রাপ্ত ছাত্র ছাত্রীদের আলোকিত মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলে দেশ ও জাতির কল্যাণে ভুমিকা রাখার আহবান জানান। তিনি বলেন, তিন পার্বত্য জেলার মধ্যে খাগড়াছড়ি সবদিক থেকে পিছিয়ে আছে, এখানে মেডিকেল কলেজ,বিশ^বিদ্যালয় না হলেও একটি কৃষি বিশ^ বিদ্যালয় যেন প্রতিষ্ঠা করা যায় সে জন্য রাজনৈতিক নেতৃবৃন্দকে এগিয়ে আসতে হবে।
আলোচনা সভা শেষে কলেজ বিশ^ বিদ্যলয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেন প্রধান অতিথি নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি।

উল্লেখ্য যে, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড  ২০১৭- ১৮ অর্থবছরে তিন পার্ব জেলার ২ হাজাপর ২ শত ২২ জন মেধাবি কলেজ ও বিশ^ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে  প্রায় ২ কোটি  টাকা  শিক্ষাবৃত্তি হিসেবে  প্রদান করছে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions