বুধবার | ২৪ এপ্রিল, ২০২৪
ক্ষমতার অপব্যবহার ও অর্থ আত্বসাতের অভিযোগে

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলমের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশঃ ০২ এপ্রিল, ২০১৯ ০৫:১৯:১৪ | আপডেটঃ ২২ এপ্রিল, ২০২৪ ০৩:৩৭:০৭  |  ১১৮০
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ক্ষমতার অপব্যবহার করে অর্থ আত্বসাতের অভিযোগে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাময়িক বহিস্কৃত সাধারণ সম্পাদক জাহেদুল আলমের বিরুদ্ধে দূর্নীতি দমন কমিশন (দুদক) মামলা দায়ের করেছে। মঙ্গলবার সকালে খাগড়াছড়ি সদর থানায় মামলাটি দায়ের করেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর উপ-সহকারি পরিচালক মো: রিয়াজ উদ্দিন। জাহেদুল আলম খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদেরও সদস্য।

মামলার এজহারে দুদকের পরিচালক রিয়াজ উদ্দিন উল্লেখ করেছেন, জাহেদুল আলম (৫৮) খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মালিকানাধীন মিমি সুপার মার্কেটের তৃতীয় তলায় নির্মিত আবাসিক হোটেলটি বৈধ ইজারাদারকে না দিয়ে জোরপূর্বক দখলে নিয়ে ব্যবসা পরিচালনা করে লাভবান হয়েছেন। ক্ষমতার অপব্যবহার ও প্রতারণার আশ্রয় নিয়ে তিনি পার্বত্য জেলা পরিষদের ১৯ লাখ ৮২ হাজার ৪২৫ টাকা আতœসাৎ করেছেন বলেও মামলায় অভিযোগ করা হয়। জাহেদুল আলম সেখানে হোটেল আল আমিন ও কফি হাউজ নাম দিয়ে দিব্যি ব্যবসা পরিচালনা করে আসলেও পরিষদের কাছে ভাড়া দিচ্ছেন না। এ ঘটনায়  জেলা পরিষদের পক্ষথেকে বারবার ব্যাখ্যা চাইলেও জাহেদুল আলম কোন জবাব দেননি।  

মামলায় অভিযোগ করা হয় ,ক্ষমতার অপব্যবহার করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য জাহেদুল আলম জেলা পরিষদের মালিকাধীন মার্কেটের তিন তলা ভবনের আবাসিক হোটেল জোরপূর্বক দখল করে সরকারি অর্থ ক্ষতি ও আত্মসাৎ করেন। এতে সরকারি ১৯ লক্ষ ৮২ হাজার টাকা ক্ষতি সাধিত হয়েছে।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাহাদাত হোসেন টিটো মামলা গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন।
উল্লেখ্য যে, বিগত পৌরসভা নির্বাচনে নৌকার বিপক্ষে এবং স্বতন্ত্র প্রার্থী ছোট ভাইয়ের পক্ষে নির্বাচন করায় তাকে আওয়ামীলীগ থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছিল।  






খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions