সোমবার | ১৭ ডিসেম্বর, ২০১৮

সরকারি ছুটিতে প্রত্যাশিত পর্যটক নেই রাঙামাটিতে

প্রকাশঃ ২৮ এপ্রিল, ২০১৮ ০৫:৫০:৪০ | আপডেটঃ ১৫ ডিসেম্বর, ২০১৮ ১০:১১:২৭  |  ৫৮৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সাপ্তাহিক বন্ধ, মে দিবস ও শবে বরাতে বন্ধসহ সরকারি ৯দিনের বন্ধে প্রত্যাশিতত পর্যটকের দেখা নেই রাঙামাটিতে, সরকারি বন্ধ পেলে প্রতি বছর রাঙামাটির অপরুপ প্রাকৃতি সৌন্দর্য্য উপভোগ করতে যেখানে হাজার হাজার পর্যটক ঘুরতে আসেন সেখানে এবারের চিত্র ভিন্ন। তবে ব্যবসায়ীদের অভিযোগ পর্যটন খাতে নতুন করে কোন স্পট না হওয়ায় রাঙমাটি থেকে মুখ ঘুরিয়ে নিচ্ছে পর্যটকরা।
প্রতি বছর বছর সরকারি ছুটিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভ্রমন পিপাসু পর্যটকরা ইটপাথরের শহর ও যান্ত্রিকতার ক্লান্তি দূর করতে পাহাড় কন্যা রাঙামাটির অপরুপ সৌন্দর্য্য উপভোগ করতে ছুটে আসেন। পর্যটকরা  পরিবার-পরিজন কিংবা বন্ধু-বান্ধদের সাথে নিয়ে বিভিন্ন পর্যটন স্পটগুলোতে  ভিড় জমান।  কিন্তু এবার সরকারি লম্বা বন্ধ থাকলেও প্রত্যাশা অনুযায়ী রাঙামাটিতে পর্যটক আসেননি, হোটেল মোটেলগুলোতে বুকিং ৫০% পার্সেন্ট। রাঙামাটির ঝুলন্ত ব্রীজসহ কয়েকটি পর্যটন স্পটে ঘুরে দেখা যায় পর্যটক থাকলেও আশানুরুপ নয়, ঝুলন্ত সেতু অনেকটা ফাঁকা, অল্প সংখ্যক পর্যটক এসেছেন রাঙামাটি।
অথচ রাঙামাটিতে পর্যটনের আকর্যনীয় স্পটের মধ্যে রয়েছে,পর্যটনের ঝুলন্ত সেতু, শুভলং ঝর্ণা,রাজ বন বিহার,জেলা প্রশাসনের বাংলো,চাকমা রাজবাড়ী,রাজ বন বিহার, বীর শ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের সমাধি সৌধ, বালুখালী কৃষি খামার, টুক টুক ইকোভিলেজ, সেনাবাহিনীর পরিচালিত আরণ্যক যেখানে শিশুদের জন্য নতুন করে যুক্ত হয়েছে হ্যাপী আইল্যান্ড। এছাড়া রয়েছে আদিবাসী শান্ত সবুজ গ্রাম ও তাদের জীবনযাত্রা।

রাঙামাটিতে ঘুরতে আসা কয়েকজন পর্যটক তাদের ভালো লাগার কথা জানিয়ে বলেন, পাহাড় আর লেক বেষ্টিত রাঙামাটি দেখতে খুব সুন্দর, তবে আরো কিছু করা প্রয়োজন যাতে পর্যটকরা ঘুরতে আসলে ২/৩দিন থাকতে পারে মত।
রাঙামাটি শহরের মতি মহলের স্বত্বাধিকারী শফিউল আজম জানান, যেভাবে পর্যটক আসার কথা রাঙামাটিতে সেভাবে আসেনি, হোটেল বুকিং ভালো না, আমরা হতাশ। যেভাবে খাগড়াছড়ি ও বান্দরবান পর্যটন শিল্পে এগিয়ে গেছে আমরা সে তুলনায় পিছিয়ে আছি। নতুন নতুন পর্যটন স্পট না থাকায় পর্যটকরা আসছে না।

রাঙামাটি শহরকে পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে সরকার ও স্থানীয় প্রশাসন নতুন নতুন পর্যটন স্পট গড়ে তুলে রাঙামাটি শহরকে পর্যটকদের জন্য আর্কষণীয় পর্যটন নগরী হিসেবে গড়ে তুলবে এমন প্রত্যাশা পর্যটনের সাথে জড়িত ব্যবসায়ী ও পর্যটকদের।

পর্যটন |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions