মঙ্গলবার | ১৬ এপ্রিল, ২০২৪
বান্দরবানের

সুয়ালক মাঝের পাড়ায় মডেল পাড়া কেন্দ্রের ভিত্তি প্রস্তর উদ্বোধন

প্রকাশঃ ২৩ মার্চ, ২০১৯ ০৫:৫৫:১৪ | আপডেটঃ ১৫ এপ্রিল, ২০২৪ ০৫:৫৩:৫৮  |  ১১২২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের আওতায় বান্দরবানের সুয়ালক মাঝের পাড়ায় মডেল পাড়া কেন্দ্রের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে বেসরকারি উন্নয়ন সংস্থা ইউনিসেফের অর্থায়নে ৩০ লক্ষ টাকা ব্যয়ে ১তলা বিশিষ্ট সুয়ালক মাঝের পাড়ায় মডেল পাড়া কেন্দ্রের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা,  জেলা প্রশাসক মো: দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো: শাহীনুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো: ইয়াছির আরাফাত, প্রকল্প পরিচালক ড. প্রকাশ কান্তি চৌধুরী, প্রকল্প ব্যবস্থাপক মো: জানে আলম, প্রোগ্রাম অফিসার থুইসাচিং মারমাসহ সুয়ালক ইউনিয়নের বিভিন্ন পাড়াবাসী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্র্ড জানান, পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের আওতায় তিন পার্বত্য জেলার ২৫ টি উপজেলায় ১টি করে মোট ২৫ টি মডেল পাড়াকেন্দ্র নির্মাণ করা হবে এবং এই পাড়াকেন্দ্র নির্মাণ করা হলে পাড়ার উন্নয়নের পাশাপাশি শিক্ষা স্বাস্থ্য ও পরিবেশের ব্যাপক উন্নয়ন সাধিত হবে।

সুয়ালক মাঝের পাড়ায় মডেল পাড়া কেন্দ্রের ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে সংক্ষিপ্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার বলেন, কোন সন্ত্রাসী ও চাঁদাবাজকে পার্বত্য এলাকায় বসবাস করতে দেয়া হবে না। সন্ত্রাসী ও চাঁদাবাজ দেশের শত্রু। এসময় তিনি আরো বলেন, সন্ত্রাসী ও চাঁদাবাজের কারণে অনেক সময় উন্নয়ন কাজ বাধাঁগ্রস্থ হয়, তাই সন্ত্রাসীদের বিরুদ্ধে আমাদের সকলকে একসাথে অবস্থান করতে হবে। সন্ত্রাসীদের কোন তথ্য থাকলে পুলিশ বাহিনীকে সংবাদ দিয়ে এলাকায় শান্তি শৃংঙ্খলার উন্নয়নে প্রত্যেক জনসাধারণকে অগ্রনী ভুমিকা রাখতে হবে।

এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের আওতায় বান্দরবানের মডেল পাড়া কেন্দ্র নির্মাণ একটি ভালো উদ্যোগ, তবে এ ব্যাপারে প্রকল্পের দায়িত্বে থাকা বেসরকারি উন্নয়ন সংস্থা ইউনিসেফের আরো দায়িত্বশীল হওয়া দরকার। শুধু পাড়াকেন্দ্র করলে হবে না স্থান নির্বাচন  ও পাড়াকেন্দ্র পরিচালনায় আরো বেশি দায়িত্ব নিতে হবে সংশ্লিষ্ট প্রকল্পের দায়িত্বে থাকা সকলকে।

এসময় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, ইতিপূর্বে অনেক পাড়াকেন্দ্র করা হয়েছে , কিন্তুু অনেক পাড়াকেন্দ্র বর্তমানে অচলাবস্থায় রয়েছে সেগুলোকে সচল করা প্রয়োজন। এসময় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি উপস্থিত পাড়াবাসীদের মডেল পাড়া কেন্দ্রের বিভিন্ন সুযোগ সুবিধা গ্রহণের জন্য সকলের প্রতি অনুরোধ জানান এবং সরকারের গৃহীত সকল উন্নয়ন কার্যক্রমে অংশ নিয়ে সোনার বাংলাদেশ গড়তে সকলকে আহবান জানান।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions