বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪
উপজেলা পরিষদ নির্বাচন

রাঙামাটিতে প্রতিদ্বন্ধী প্রার্থীর পক্ষে ভোট ডাকাতির শঙ্কায় আ’লীগ

প্রকাশঃ ১৭ মার্চ, ২০১৯ ০১:১৬:৩১ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৯:১৯:৫২  |  ৯৮৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থীর পক্ষে ভোট ডাকাতির শঙ্কায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। তার উদ্দেশ্যে পৌর এলাকার কয়েকটিসহ নির্বাচনী এলাকার অন্য ছয় ইউনিয়নের প্রায় সবকটি কেন্দ্র দখলে নেয়ার অপচেষ্টা চালানো হচ্ছে বলে, অভিযোগ তাদের।

রোববার বিকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আহূত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বর ও দলীয় মনোনীত প্রার্থী মো. শহীদ্দুজ্জামান মহসীন রোমান। এ সময় জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাঙামাটি পৌরসভাসহ ৬ ইউনিয়ন নিয়ে গঠিত সদর উপজেলা। এ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে কাল। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন, আওয়ামী লীগের মো. শহীদ্দুজ্জামান মহসীন রোমান (নৌকা) এবং জনসংহতি সমিতির (জেএসএস) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান অরুণ কান্তি চাকমা (আনারস)।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বর অভিযোগ করে বলেন, অবৈধ অস্ত্রের মুখে তাদের প্রার্থীকে জেতাতে পায়তারা করছে জেএসএস। রাঙামাটি পৌর এলাকার যোগেন্দ্র দেওয়ানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, যুব উন্নয়ন কেন্দ্র, কাটাছড়ি ও রাণী দয়াময়ী উচ্চবিদ্যালয়সহ ৬ ইউনিয়নের প্রায় সবকটি কেন্দ্র দখল করে ভোট ডাকাতির পরিকল্পনা নিয়েছে তারা। তাদের হুমকিতে ৬টি ইউনিয়নে প্রায় কেন্দ্রে আমাদের প্রার্থীর পক্ষে পোলিং এজেন্ট দিতে পারছি না। নিজ নিজ কেন্দ্রে যাদেরকে পোলিং এজেন্ট দিতে চেয়েছি তাদেরকে এলাকা ছাড়া করা হয়েছে। তাদের ভয়ভীতিতে আমাদের অন্য কর্মীরাও ইউনিয়ন থেকে পালিয়ে সদরে এসে অবস্থান নিয়েছে। আমরা এসব বিষয়ে প্রশাসন ও আইনশৃঙ্খলা কর্তৃপক্ষকে জানিয়েছি। প্রশাসন ও আইনশৃঙ্খলা কর্তৃপক্ষ সঠিক দায়িত্ব পালন করলে আমাদের প্রার্থীর জয় নিশ্চিত।

এ সময় প্রতিদ্বন্ধী প্রার্থীর প্রতি নোংরা রাজনীতি পরিহার করে মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে এগিয়ে আসার আহবান জানিয়ে আওয়ামী লীগের প্রার্থী মো. শহীদ্দুজ্জামান মহসীন রোমান বলেন, পাহাড়ি লোকজন আমার পক্ষে যারা কাজ করছে, তাদেরকে প্রাণনাশের হুমকি দিচ্ছে প্রতিদ্বন্ধী লোকজন। প্রশাসনের কাছে আমি তাদের নিরাপত্তা নিশ্চিত করার আহবান জানাচ্ছি।

এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে যোগাযোগ করা হলে জেএসএস সমর্থিত স্বতন্ত্র প্রার্থী অরুণ কান্তি চাকমা বলেন, আওয়ামী লীগের এ ধরনের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন, মিথ্যা ও বানোয়াট। তাদের ভেতরে কারচুপির দুরভিসন্ধি রয়েছে। তাই উদ্দেশ্য প্রণোদিতভাবে এ ধরনের বানোয়াট অভিযোগ করছে আওয়ামী লীগ প্রার্থীর লোকজন।

রিটানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শফি কামাল বলেন, এ ধরনের লিখিত বা মৌখিক কোনো রকম অভিযোগ পাওয়া যায়নি। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে যা যা করা দরকার, তার সব পদক্ষেপ রয়েছে প্রশাসন, নির্বাচন অফিস ও আইনশৃঙ্খলা কর্তৃপক্ষের। কেউ কোনো রকম কারচুপি, অনিয়ম, দুর্নীতি বা জাল ভোটের চেষ্টা চালালে, তার বিরুদ্ধে সঙ্গে সঙ্গে আইনাইনুগ কঠোর ব্যবস্থা নেয়া হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions