সোমবার | ২৫ মার্চ, ২০১৯
প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী চাকুরী স্থায়ী করার দাবী

হিল আনসারের ৫সদস্যকে চাকুরিচ্যুত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশঃ ১২ মার্চ, ২০১৯ ০৭:৫৮:৪৭ | আপডেটঃ ২৩ মার্চ, ২০১৯ ১০:০০:৪২  |  ১৮৮
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য চট্টগ্রামে আইন শৃংখলা রক্ষায় নিয়োজিত ‘হিল আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র ৫ সদস্যকে অন্যায়ভাবে চাকুরিচ্যুত করা হয়েছে বলে অভিযোগ করেছেন চাকুরিচ্যুত আনসার সদস্য ও তাদের পরিবারের সদস্যরা।

আজ (মঙ্গলবার) সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়। তারা অভিযোগ করেন, খাগড়াছড়ি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট শফিকুল ইসলাম উর্ধতন কর্তৃপক্ষের কোন নির্দেশনা ছাড়াই চলতি বছরের ফেব্রুয়ারিতে তাদেরকে অন্যায়ভাবে চাকুরিচ্যুত করেছেন। তারা অভিযোগ করেন, একমাসের বেতন ভাতা না দিয়ে চাকুরিকাল শেষ হয়েছে মর্মে নোটিশ দিয়ে হিল আনসার সদস্যদের অ-অঙ্গীভ’ত করা হয়। অতিরিক্ত চাকুরীর অভিযোগ তুলে তিন দিনের কারণ দর্শানোর নোটিশ দেয়া হলেও জবাবের তোয়াক্কা না করে তাদের চাকুরীচ্যুত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে হিল আনসার সদস্যরা পেনশন ও এককালীন অনুদানসহ সকল সুযোগ সুবিধা দেয়ার দাবী জানান। তারা ২০১৪ সালের ১২ ফেব্রুয়ারী প্রধানমন্ত্রীর দেয়া ঘোষনা অনুযায়ী  চাকুরী স্থায়ী করার দাবীও জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হাবিলদার মো: আব্দুস সামাদের পুত্র ইন্দ্রিস আলী। সংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন, পিসি মো: ইমান আলী, হাবিলদার মো:আবু তালেব, হাবিলদার মো: আব্দুস সামাদ, হিল আনসার মো: মুক্তিযোদ্ধা অব্দুল কাদের,  মুক্তিযোদ্ধা মো: রুহুল আমিন, বিডিপির প্লাটুন কমান্ডার মো: আব্দুল গফুর ।

উল্লেখ্য যে, পার্বত্য অঞ্চলে তৎকালীন বিরাজমান পরিস্থিতিতে খাগড়াছড়িতে ৪৮০জন এবং রাঙামাটিতে আরো ১২০জনসহ মোট ৬০০ হিল আনসার সদস্যকে নিয়োগ দেয় সরকার। এই বাহিনী পার্বত্য অঞ্চলে অন্যান্য বাহিনীর সাথে সহায়ক হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions