বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪
রাঙামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনে

আনারসের বিরুদ্ধে নির্বাচনী আচরন বিধি ভঙ্গের অভিযোগ নৌকার

প্রকাশঃ ১১ মার্চ, ২০১৯ ০১:২০:১৯ | আপডেটঃ ২৩ এপ্রিল, ২০২৪ ০১:৩০:২১  |  ১৭১৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পঞ্চম দফায় দ্বিতীয় ধাপে রাঙামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনে জেএসএস সমর্থিত চেয়ারম্যান পদে আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী অরুন কান্তি চাকমা’র নেতা-কর্মীরা আওয়ামীলীগের নেতা-কর্মীকে অবৈধ অস্ত্রের মুখে প্রাণনাশের ভয় দেখিয়ে ঘরবাড়িসহ নির্বাচনী কার্যক্রম থেকে দুরে সরিয়ে রাখছে। যা অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠ নির্বাচনী পরিবেশ বিনষ্ট করছে এবং নির্বাচনী আচরণ বিধিও লঙ্গন করছে বলে জেলা রিটার্নিং অফিসার বরাবর অভিযোগ করেছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী শহীদুজ্জামান মহসিন রোমানের নৌকা প্রতীকের পক্ষে প্রধান নির্বাচনী এজেন্ট হাজী মুছা মাতাব্বর।

গতকাল রোববার (১০ই মার্চ) জেলা রিটার্নিং অফিসারের কাছে স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ করেন হাজী মুছা মাতাব্বর।

অভিযোগ পত্রে আরো বলা হয়, আসন্ন মার্চ ২০১৯ অনুষ্ঠিতব্য রাঙামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আনারস মার্কায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী অরুন কান্তি চাকমা’র কর্মী ও সমর্থকরা নির্বাচনী আচরন বিধি ভঙ্গ করে শহরের বিভিন্ন জায়গায় বিশেষ করে বিভিন্ন  ইউনিয়ন ও কল্যানপুর এলাকায় আমাদের নৌকা প্রতীকে নির্বাচনী পোষ্টার ও ব্যানার ছিড়ে ফেলছে।

লিখিত অভিযোগ পত্রে নৌকা প্রতীকের পক্ষে প্রধান নির্বাচনী এজেন্ট মুছা মাতব্বর, অবাধ ও নিরপেক্ষ ও প্রভাবমুক্ত নির্বাচনের স্বার্থে উপরোক্ত অভিযোগের সুষ্ঠ তদন্ত পূর্বক প্রয়োজনীয ব্যবস্থা গ্রহনের জন্য জেলা রিটার্নিং অফিসারের সহযোগিতা কমনা করেন।

অন্যদিকে নৌকা প্রতীকের পক্ষে প্রধান নির্বাচনী এজেন্ট হাজী মুছা মাতাব্বরের দেওয়া অভিযোগ অস্বীকার করেছেন রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান পদে জনসংহতি সমিতি (জেএসএস) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান অরুন কান্তি চাকমা।

তিনি বলেন,  আমার নেতা-কর্মীরা কাউকে হুমকি দিয়েছে কিংবা প্রতিদ্বন্দ্বী প্রার্থীর  পোষ্টার ও ব্যানার ছিড়ে ফেলছে এমন কোন ঘটনা আমার জানা নেই এবং কোন নেতা-কর্মীকে আমি নির্দেশনা ও দেইনি। কি কারণে? কোথায় তারা লাঞ্চিত কিংবা আচরণ বিধির লঙ্গন দেখেছে আমাদের জানা নেই।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা অভিযোগ দিতেই পারেন। পাল্টা-পাল্টি অভিযোগ সবসময়ই থাকে। আমি শহরেরই আছি, এখাই প্রচার প্রচারণা চালাচ্ছি আমি আমার নেতা-কর্মীরা।

নির্বাচনী প্রচারণায় আমার কোন অভিযোগ নেই উল্লেখ করে তিনি বলেন, আমার নির্বাচনী প্রধান এজেন্ট রাঙামাটি সদরের কিছু ঝুকিপূর্ণ কেন্দ্রের তালিকা জেলা রিটার্নিং অফিসারের নিকট জমা দিয়েছে। প্রচার-প্রচারণায় আমরা ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি। এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ পরিবেশ ভালো আছে, আশা করি, শেষ পর্যন্ত পরিবেশ ভালো থাকবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions