বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

খাগড়াছড়িতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান

প্রকাশঃ ২৭ ফেব্রুয়ারী, ২০১৯ ১২:১১:৪৮ | আপডেটঃ ২২ এপ্রিল, ২০২৪ ০৯:২৮:৪৬  |  ১৩৯৭
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। আগামী ১৮ মার্চ দ্বিতীয় পর্যায়ে অনুষ্ঠিতব্য  উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ি সদর ও মানিকছড়ি উপজেলায় প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায় দুই উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন।

এরা হচ্ছেন সদর উপজেলায় আওয়ামী লীগ নেতা মো: শানে আলম এবং মানিকছড়ি উপজেলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: জয়নাল আবেদীন। মানিকছড়ি উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে তাজুল ইসলাম বাবুলও বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

বুধবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন সদর উপজেলায় চেয়ারম্যান পদে তরুন আলো দেওয়ান ও জাতীয় পার্টির নজরুল ইসলাম মনোনয়নপত্র  প্রত্যাহার করে নেয়ায় আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান  মো: শানে আলম বিনা প্রতিদ্বন্ধিতায়  উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন। ভাইস চেয়ারম্যান পদে মো: দিদারুল আলম প্রত্যাহার করে নিলেও অন্য ৫জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রতিদ্বন্ধিতা করছেন।

মানিকছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: জয়নাল আবেদীন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন জাহেদুল আলম, মো: সামায়উন ফরাজী ও মো: নাসির উদ্দিন মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় তাজুল ইসলাম বাবুল বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। শুধুমাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদে সেখানে নির্বাচিত হবেন।

শুরুতে খাগড়াছড়ি সদরে চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন ৫জন। এরমধ্যে বর্তমান চেয়ারম্যান চঞ্চু মণি চাকমার মনোয়নের তথ্য অসঙ্গতি থাকায় বাতিল হয়ে যায়। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী তরুণ আলো চাকমা ব্যক্তিগত কারণ দেখিয়ে মনোনয়ন ফরম প্রত্যাহার করলে একক প্রার্থী হন শানে আলম।

অপরদিকে মানিকছড়িতে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী জয়নাল আবেদিন ছাড়া চেয়ারম্যান পদে অন্য কোন প্রার্থী মনোনয়ন ফরম ক্রয় করেননি।

খাগড়াছড়ির সদরসহ চার উপজেলার রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক চাহেল তস্তরী জনান, নির্বাচনে চূড়ান্ত প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের বৃহস্পতিবার প্রতিক বরাদ্দ দেওয়া হবে। ঐ দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের নাম আনুষ্ঠানিক ঘোষণা করা হবে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions